Inqilab Logo

সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ঋণের বোঝা বইতে না পেরে আত্মহত্যা!

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ মার্চ, ২০২১, ১২:০০ এএম

রাজধানীতে পৃথক স্থান থেকে দুইজনের লাশ উদ্ধার করা হয়েছে। তাদের মধ্যে গতকাল দুপুরে উত্তর শাহজাহানপুরের একটি বাড়িতে ফাতেমা (৩৩) নামে এক গৃহবধূর লাশ উদ্ধার করেছে পুলিশ। তিনি ঋণের বোঝা বইতে না পেরে আত্মহত্যা করেছেন বলে জানা গেছে।

শাহজাহানপুর থানার এসআই মো. শাহজাহান কবির সুরতহাল প্রতিবেদনে উল্লেখ করেন, ফাতেমা ইট ভাঙার কাজ করতেন। ঋণে জর্জরিত ছিলেন তিনি। ঋণের বোঝা বইতে না পেরে গতকাল সকাল ৯টা থেকে বেলা ১১টার মধ্যে কোনো এক সময় ঘরে ফ্যানের সঙ্গে কাপড় পেঁচিয়ে ফাঁস লাগিয়ে ফাতেমা আত্মহত্যা করেন।

ফাতেমার স্বামী মনা মিয়া জানান, তাদের বাড়ি কুমিল্লা জেলার মুরাদনগর উপজেলার আকাব্বর গ্রামে। তারা বর্তমানে উত্তর শাহজাহানপুরের একটি বাড়িতে ভাড়া থাকেন। দু’জনই ইট ভাঙার কাজ করেন। এটি তাদের দু’জনেরই দ্বিতীয় বিয়ে। প্রথম বিয়েতে তার সুমাইয়া (১২) নামে একটি মেয়ে আছে।

তিনি জানান, দীর্ঘদিন আগে ফাতেমা তার বোন শিল্পীকে কাতার পাঠান। এ সময় বিভিন্ন জায়গা থেকে চার লাখ টাকা ঋণ করেন ফাতেমা। শিল্পী এ টাকা দিতে অস্বীকার করে। গত শনিবার টাকার বিষয়টি নিয়ে মোবাইলে ঝগড়া হয় শিল্পীর সঙ্গে। এ কারণে ফাতেমা আত্মহত্যা করে থাকতেন পারে।

এদিকে, খিলগাঁও তিলপাপাড়ার একটি বাসা থেকে সিয়াম (১৬) নামে এক কিশোরের ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। সিয়াম মোবাইল সার্ভিসিংয়ের দোকানে কাজ করতো। গতকাল ভোরে তিলপাপাড়ার ২১ নম্বর রোডের ৬৩৫ নম্বর বাড়ির নিচ তলা থেকে লাশটি উদ্ধার করা হয়।

খিলগাঁও থানার এসআই মো. বদরুল আল আমিন বলেন, খবর পেয়ে গতকাল ভোরে তিনতলা বাড়িটির নিচ তলা থেকে সিয়ামের লাশ উদ্ধার করা হয়। তার দেহ ফ্যানের সঙ্গে গলায় গামছা পেঁচানো অবস্থায় ছিল। সে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে বলে ধারণা করা হলেও তদন্তের পর বিস্তারিত বলা যাবে। ময়নাতদন্তের প্রতিবেদন পেলে মৃত্যুর কারণ নিশ্চিত হওয়া যাবে। সিয়ামের বড় ভাই মহসিন হোসেন জানান, তাদের বাড়ি মুন্সিগঞ্জের লৌহজং উপজেলায়। তাদের বাবার নাম জাহিদ খান। দুই ভাই ও দুই বোনের মধ্যে দ্বিতীয় ছিল সিয়াম। আগে পড়ালেখা করলেও বর্তমানে খিলগাঁও তালতলাতে মোবাইল সার্ভিসিংয়ের কাজ করতো সে। পরিবারে সঙ্গে তিলপাপাড়াতেই থাকতো। ভোরে মা নিলুফা বেগম নামাজ পড়তে উঠলে সিয়ামের রুমের দরজা খোলা দেখতে পান। পরে ভেতরে ঢুকে দেখেন, সিয়াম ফ্যানের সঙ্গে গলায় ফাঁস লাগানো অবস্থায় ঝুলে আছে।
তবে, কী কারণে সিয়াম গলায় ফাঁস দিতে পারে সে বিষয়ে কিছু জানাতে পারেননি স্বজনরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আত্মহত্যা

১৫ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ