Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

খুলনায় চরমপন্থী নেতার ১৭ বছরের কারাদন্ড

অস্ত্র মামলা রায়

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ১৫ মার্চ, ২০২১, ১২:০০ এএম

খুলনায় অস্ত্র আইনের মামলায় নিষিদ্ধ ঘোষিত চরমপন্থী সংগঠন পূর্ব বাংলা কমিউনিস্ট পার্টির আঞ্চলিক নেতা রফিক জোয়ার্দারকে ১৭ বছরের সশ্রম কারাদন্ড দিয়েছেন আদালত। তার বিরুদ্ধে খুলনা ও যশোরের বিভিন্ন থানায় ২৩ টি মামলা রয়েছে।

গতকাল রোববার দুপুরে খুলনার অতিরিক্ত জেলা ও দায়রা জজ ৪র্থ আদালতের বিচারক মো. আশরাফ উদ্দিন এ রায় ঘোষণা করেন। রায় ঘোষণার সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন। সাজাপ্রাপ্ত আসামি রফিক জোয়ার্দার (৪৮) ডুমুরিয়া উপজেলার চহেরা গ্রামের আনসার জোয়ার্দারের ছেলে।

আদালত সূত্রে জানা গিয়েছে, ২০০৭ সালের ১৬ অক্টোবর রাত ৪ টায় ডুমুরিয়া উপজেলার মাধবকাটি গ্রামের প্রাইমারি স্কুলের সামনে থেকে গ্রেফতার করা হয় রফিক জোয়ার্দারকে। সে নিষিদ্ধ ঘোষিত চরমপন্থী সংগঠন পূর্ব বাংলা কমিউনিস্ট পার্টির আঞ্চলিক নেতা। তার বিরুদ্ধে খুলনার ডুমুরিয়া থানায় ২১ টি ও যশোর থানায় ২ টি মামলা রয়েছে। সে ওই স্থানে অপর সহযোগীদের নিয়ে সন্ত্রাসী কার্যক্রমের বিষয়ে আলোচনায় বসেছিল-এমন সংবাদ পেয়ে পুলিশ অভিযান চালিয়ে রফিককে দেশি একটি পাইপগান ও পাঁচ রাউন্ড গুলিসহ গ্রেফতার করে। মামলায় আদালত ১৩ জনের স্বাক্ষ্য গ্রহণ করেন। রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন এপিপি এড. হেমন্ত কুমার সরকার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চরমপন্থী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ