Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মাদ্রাসার একমাত্র কাঠের ব্রিজটি নদীগর্ভে বিলীন হয়ে যেতে পারে

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ১৩ মার্চ, ২০২১, ৭:৪৮ পিএম

খুলনার ডুমুরিয়া উপজেলার মহিলা আলিয়া মাদ্রাসা ও ওমর বিন খাত্তাব (রাঃ) জামে মসজিদ সংলগ্ন সালতা নদীর উপর নির্মিত কাঠের ব্রিজটি সংস্কারের অভাবে ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে। যে কোন সময় এটি ভেঙ্গে নদী গর্ভে বিলীন হয়ে যেতে পারে-এমন আশংকা এলাকাবাসীর। উপজেলা প্রশাসন ও খুলনা পানি উন্নয়ন বোর্ড বলছে যত তাড়াতাড়ি সম্ভব এটি মেরামত করা হবে। তবে এমন আশ্বাসের পর পেরিয়ে গিয়েছে কয়েক মাস।

স্থানীয়রা জানান, ডুমুরিয়ায় ভদ্রা নদীর শাখা সালতা নদী খননের পর ডুমুরিয়া সদরে মহিলা কলেজ ও মহিলা মাদ্রাসা এলাকা দু’ভাগে বিভক্ত হয়ে পড়ে। পারাপারের জন্য পানি উন্নয়ন বোর্ডের অর্থায়নের ওই এলাকায় নির্মাণ করা হয় প্রায় ৭৫ ফুট দৈর্ঘ্যরে কাঠের ব্রিজটি। তারপর থেকে ব্রিজটি দিয়ে শিক্ষার্থীদের পাশাপাশি মুসল্লীরা মসজিদ ও এলাকাবাসি বাজারে যাতায়াত করে আসছেন।

পার্শ্ববর্তী মসজিদ কমিটির সাধারণ সম্পাদক মোঃ মাহবুবুর রহমান, মাদ্রাসা সুপার মাওলানা শফিকুল ইসলাম আশংকা প্রকাশ করে বলেন, জরুরী ভিত্তিতে সংস্কার করা না হলে যে কোনো সময় ব্রীজটি ভেঙ্গে যেতে পারে। বারবার কর্তৃপক্ষ সংস্কারের উদ্যোগ নিলেও এ পর্যন্ত দৃশ্যমান কোনো অগ্রগতি দেখা যায়নি।

খুলনা পানি উন্নয়ন বোর্ডের উপ-বিভাগীয় প্রকৌশলী মোঃ মিজানুর রহমান বলেন, আমাদের হাতে ফান্ড না থাকায় এই মূহুর্তে আমরা কিছু করতে পারছি না। তবে এরকম ১৩টি ব্রীজের চাহিদা দিয়ে ফাইল মন্ত্রনালয়ে পাঠিয়েছি। অনুমোদন পেলে সংস্কার কাজ শুরু করা হবে।

ডুমুরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আবদুল ওয়াদুদ বলেন, যত তাড়াতাড়ি সম্ভব এটি সংস্কারের উদ্যোগ নেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ব্রিজ

২ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ