Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

মমতার হলফনামা প্রকাশ : যে সম্পত্তি রয়েছে তার

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১১ মার্চ, ২০২১, ১১:০৩ এএম

গতকাল বুধবার (১০ মার্চ) ভারতের পশ্চিমবঙ্গে হলদিয়ায় মহকুমাশাসকের দফতরে মনোনয়নপত্র জমা দেন মমতা ব্যানার্জি। সেখানে দেয়া তার হলফনামা থেকে সম্পত্তির পরিমাণ জানা যায় বলে খবর প্রকাশ করে আনন্দবাজার। তৃণমূল এই নেত্রী পশ্চিমবঙ্গের নন্দীগ্রাম থেকে প্রার্থী হচ্ছেন। তৃণমূল নেত্রীর হাতে নগদ টাকার পরিমাণ এক লাখের কম। তার নামে কোনো স্থাবর সম্পত্তি বা বাড়ি নেই। নেই কোনো গাড়িও।
মমতা হলফনামায় জানান, তার হাতে নগদ অর্থ রয়েছে ৬৯ হাজার ২৫৫ টাকা। এছাড়া কয়েকটি ব্যাংক অ্যাকাউন্ট এবং ন্যাশনাল সেভিং সার্টিফিকেট ধরে তার অস্থাবর সম্পত্তি রয়েছে ১৬ লাখ ৭২ হাজার ৩৫২ টাকা ৭১ পয়সা। ওই অস্থাবর সম্পত্তির মধ্যে রয়েছে ৯ গ্রাম ৭৫০ মিলিগ্রাম অলঙ্কার।
এছাড়া তার নামে কোনো গাড়ি নেই। নেই চাষযোগ্য জমি অথবা বাণিজ্যিকভাবে ব্যবহারের জন্য কোনো স্থান। পৈতৃক সূত্রে তিনি কোনো সম্পত্তির মালিকও হননি। ব্যাংক বা অন্য কোনো প্রতিষ্ঠানে তার ঋণ নেই।
হলফনামায় আরও বলা হয়, ২০১৮-১৯ আর্থিক বছরে তার বার্ষিক আয় ছিল ২০ লাখ ৭১ হাজার ১০ টাকা। এটাই হচ্ছে তার সর্বোচ্চ আয়। এরপর ২০১৯-২০ আর্থিক বছরে মমতার বার্ষিক আয় হয় ১০ লাখ ৩৪ হাজার ৩৭০ টাকা।
১৯৮২ সালে কলকাতা বিশ্ববিদ্যালয়ের অন্তর্ভুক্ত যোগেশ চন্দ্র চৌধুরী কলেজ থেকে আইনে স্নাতক পাস করেন বলে হলফনামায় উল্লেখ করা হয়। তার আগে কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর ডিগ্রি নেন। সূত্র : আনন্দবাজার



 

Show all comments
  • Niamul Bari ১১ মার্চ, ২০২১, ৬:১১ পিএম says : 0
    এক গ্রেট লিডার গুনের অনেক গুলো গুন মমতা ব্যানাজি আছে হইত সেগুলো সাধারণ জনগণএর মধ্যে সেই ভাবে পৌছে না।
    Total Reply(0) Reply
  • Md Akbar Hussain ১১ মার্চ, ২০২১, ৬:১১ পিএম says : 0
    So active leader
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মমতা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ