Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

হরিয়ানায় বিরোধী মেগা সমাবেশে থাকবেন নীতীশ-মমতা-অখিলেশ

২৫ সেপ্টেম্বরের সমাবেশে আমন্ত্রণ পাবেন বিশিষ্ট বিরোধী নেতারা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৯ সেপ্টেম্বর, ২০২২, ১২:০৩ এএম

প্রাক্তন উপ-প্রধানমন্ত্রী দেবী লালের জন্মবার্ষিকী উপলক্ষে শীর্ষ বিরোধী নেতারা আগামী ২৫ সেপ্টেম্বর হরিয়ানার ফতিয়াবাদে বিজেপি নেতৃত্বাধীন এনডিএ সরকারের বিরুদ্ধে যৌথ অবস্থান হিসাবে একটি সমাবেশে মিলিত হবেন। হিসারের কাছে আইএনএলডি-র প্রস্তাবিত সমাবেশে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, বিহারের মুখ্যমন্ত্রী নীতিশ কুমার, এনসি সভাপতি ফারুক আবদুল্লাহ, এসএডি পৃষ্ঠপোষক প্রকাশ সিং বাদল, এসপি পৃষ্ঠপোষক মুলায়ম সিং যাদব, প্রাক্তন ইউপি সিএম অখিলেশ যাদব এবং বিহারের ডেপুটি সিএম তেজস্বী প্রসাদ যাদব উপস্থিত থাকবেন।
জেডিইউ জাতীয় মহাসচিব কেসি ত্যাগী টাইমস অব ইন্ডিয়াকে বলেছেন, ‘গত মঙ্গলবার দেবী লালের জন্মবার্ষিকীতে দেশজুড়ে সমস্ত বিরোধী নেতাদের আমন্ত্রণ জানানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে নীতীশ এবং আইএনএলডি প্রধান এবং হরিয়ানার প্রাক্তন মুখ্যমন্ত্রী ওম প্রকাশ চৌটালার মধ্যে মঙ্গলবার গুরুগ্রামে তার বাসভবনে এক ঘণ্টাব্যাপী বৈঠকে’।
ত্যাগী বলেন যে, মমতা, ফারুক আবদুল্লাহ, বাদল, মুলায়ম, নীতীশ, অখিলেশ এবং তেজস্বীর মতো নেতারা নিশ্চিত করেছেন যে, তারা ২৫ সেপ্টেম্বরের সমাবেশে যোগ দেবেন, আর সারা দেশে অন্য বিশিষ্ট বিরোধী নেতাদের আমন্ত্রণ পাঠানো হচ্ছে।
এক প্রশ্নের জবাবে ত্যাগী বলেন যে, ওম প্রকাশ চৌটালা এনসিপি প্রধান শারদ পাওয়ার, তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাও এবং টিডিপি প্রধান চন্দ্রবাবু নাইডু পাশাপাশি মেঘালয়ের রাজ্যপাল সত্য পাল মালিকসহ একাধিক নেতাকে পৃথক আমন্ত্রণ পাঠিয়েছিলেন। ত্যাগী উত্তর দিয়েছেন, ‘দেবী লাল জির জন্মবার্ষিকীর অনুষ্ঠানে যোগ দিতে কে হরিয়ানায় আসতে রাজি হবে না’।
‘২৫ সেপ্টেম্বরের সমাবেশটি কেবল বিরোধী ঐক্যই দেখাবে না, বরং কেন্দ্রের বিজেপি নেতৃত্বাধীন এনডিএ সরকারের বিরুদ্ধেও দেখা যাবে’ আইএনএলডি প্রধান বলেন। সূত্র : টাইমস অব ইন্ডিয়া।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হরিয়ানায় বিরোধী মেগা সমাবেশে থাকবেন নীতীশ-মমতা-অখিলেশ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ