Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

মেসিদের বিদায় করে কোয়ার্টার ফাইনালে পিএসজি

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ : শেষ ষোল দ্বিতীয় লেগ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১১ মার্চ, ২০২১, ৬:৫২ এএম

 

চ্যাম্পিয়ন্স লিগে টিকে থাকতে গড়তে হবে প্রত্যাবর্তনের নতুন ইতিহাস। প্রতিপক্ষ সেই পিএসজি, যাদের বিপক্ষে চার বছর আগে ঘুরে দাঁড়ানোর অবিশ্বাস্য এক গল্প লিখেছিল বার্সেলোনা। তবে এবার আর পেরে উঠলো না কাতালান শিবিরি।

জাল অক্ষত রেখে করতে হবে চার গোল- প্রায় অসম্ভব সমীকরণটা আরও কঠিন হয়ে পড়ে কিলিয়ান এমবাপের সফল স্পট কিকে। সুযোগ নষ্টের ভিড়ে অসাধারণ এক গোল করেন লিওনেল মেসি; তবে তা শুধু ব্যবধানই কমায়। বার্সেলোনাকে রুখে দিয়ে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালে উঠেছে পিএসজি।

প্যারিসে বুধবার রাতে শেষ ষোলোর ফিরতি লেগের ম্যাচটি ১-১ গোলে ড্র হয়েছে। প্রথম লেগে ৪-১ গোলে জয়ী পিএসজি দুই লেগ মিলিয়ে ৫-২ ব্যবধানে এগিয়ে পা রাখল পরের ধাপে।

মেসিকে ঘিরে আরও একবার অবিশ্বাস্য প্রত্যাবর্তনের স্বপ্ন দেখেছিল বার্সেলোনা। ব্যবধান অনেক বড় হলেও যতগুলো সুযোগ তারা পেয়েছিল, তার অর্ধেকও কাজে লাগাতে পারলে লড়াইটা হতো জমজমাট। কিন্তু উসমান দেম্বেলের পাশাপাশি সুযোগ নষ্টের মিছিলে যোগ দেন মেসিও।

১৪ বছরের মধ্যে এই প্রথম চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালে উঠতে ব্যর্থ হলো বার্সেলোনা। আর ড্র ম্যাচে জয়ের আনন্দে মাঠ ছাড়ে প্রতিযোগিতার গতবারের রানার্সআপ পিএসজি।

একই রাতে অপর ম্যাচে লাইপজিগকে ২-০ গোলে হারিয়ে শেষ আট নিশ্চিত করেছে লিভারপুল। একটি করে গোল করেন মোহাম্মদ সালাও ও সাদিও মানে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইউরোপিয়ান ফুটবল

৩ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ