Inqilab Logo

শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ধামরাইয়ে মাটি বহনকারী ট্রাক্টরের চাপায় ২ দিনে নিহত ২

ধামরাই( ঢাকা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৯ মার্চ, ২০২১, ৫:১০ পিএম

ঢাকার ধামরাইয়ে গত দু'দিনে মাহিন্দ্র ট্রাক্টরের চাপায় ২ জন নিহত হয়েছে । এসব অবৈধ যানে অদক্ষ ও অপ্রাপ্ত বয়স্ক চালক দিয়ে পরিচালনা করা হচ্ছে। এ সব যানবাহন গ্রামীণ রাস্তায় চলাচল করলেও প্রশাসন নিরব ভূমিকা পালন করছে। গ্রামীন রাস্তায় ট্রাক্টর চলাচল নিয়ন্ত্রণে উপজেলা প্রশাসন কিংবা পুলিশের নিস্ক্রিয় ভূমিকায় এলাকাবাসী চরমভাবে ক্ষুব্ধ।
মাহিন্দ্র ট্রাক্টর ফসলি জমি চাষবাদের কাজে ব্যবহার না করে বর্তমানে ইটভাটার মাটি বহনের কাজে ব্যবহার করা হচ্ছে। অপ্রাপ্ত বয়স্করা প্রামীণ রাস্তায় এ মাহিদ্র চালানোর ফলে ঘটছে ছোট-বড় দুর্ঘটনা অন্যদিকে ক্ষতি হচ্ছে গ্রামীণ কাঁচা-পাকা রাস্তার।
জানা গেছে, আজ মঙ্গলবার সকালের দিকে উপজেলার আমতলা থেকে বান্নাখোলা কুশুরা গ্রামীণ রাস্তার বৈষ্টবদিয়া এলাকায় একটি মাহিন্দ্র ট্রাক্টরে মাটি নিয়ে ইটভাটায় যাওয়া পথে নিয়ন্ত্রণ হারিয়ে গভীর খাদে পড়ে যায়। এতে ট্রাক্টর উল্টে নিচে চাপা পড়ে ঘটনাস্থলেই অপ্রাপ্ত বয়স্ক চালক মোরসালিন হোসেন (১৬) নিহত হয়। নিহত মোরসালিন সাভার উপজেলার আশুলিয়া থানার গাউছাবাড়ি এলাকার হামেদ আলীর ছেলে। বিষয়টি নিশ্চিত করেছেন ধামরাই ফায়ার স্টেশন অফিসার হুমায়ূন কবির।
এর আগে গত রবিবার বিকেলে বালিয়া-আমতা সড়কে মাটি বহনের মাহিন্দ্র ট্রাক্টরচাপায় নিহত হয়েছে জেঠাইল গ্রামের রাহুল (১৩) নামের এক শিশু।
বিভিন্ন এলাকার সাধারণ মানুষ অভিযোগ করে বলেন, ১৫-১৬ বছরের শিশুরাই চালাচ্ছে মাহিন্দ্র নামের ট্রাক্টর। এসব অবৈধযান নিয়ন্ত্রণে উপজেলা প্রশাসন ও থানা পুলিশ নিরব ভূমিকা পালন করছেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সড়ক দুর্ঘটনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ