Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

খুলনায় বিএনপির সমাবেশ বানচালের ষড়যন্ত্র করছে ক্ষমতাসীন দল ও প্রশাসন : প্রেস ব্রিফিংয়ে মঞ্জু

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ২৫ ফেব্রুয়ারি, ২০২১, ৪:৫২ পিএম

খুলনায় প্রেসব্রিফিংয়ে বিএনপি নেতৃবৃন্দ অভিযোগ করেছেন, আগামি ২৭ ফেব্রুয়ারি সমাবেশের সকল প্রস্তুতি গ্রহণ করা হয়েছে অথচ প্রশাসন ইচ্ছে করেই সমাবেশের অনুমতি দিচ্ছে না। নির্বিচারে দলীয় নেতা কর্মীদের গ্রেফতার করা হচ্ছে। সমাবেশ বানচাল করার জন্য ক্ষমতাসীন দল ষড়যন্ত্র শুরু করেছে। ষড়যন্ত্রের অংশ হিসেবে খুলনা বিভাগের জেলাগুলো থেকে সমাবেশে নেতা কর্মীরা যেন আসতে না পারেন, সে জন্য পরিবহণ শ্রমিকদের সাথে বৈঠক করে সমাবেশের আগে খুলনা বিভাগে পরিবহন চলাচলে নিষেধ করা হচ্ছে।
আজ বৃহস্পতিবার দুপুরে নগরীর কে ডি ঘোষ রোড এলাকার দলীয় কার্যালয়ে প্রেস ব্রিফিংয়ে বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও নগর বিএনপির সভাপতি নজরুল ইসলাম মঞ্জু ও অন্যান্য নেতৃবৃন্দ এসব অভিযোগ করেন।

নজরুল ইসলাম মঞ্জু বলেন, সমাবেশের অনুমতি চেয়ে গত ১৭ ও ২৩ ফেব্রুয়ারি দু’দফায় আবেদন করা হয়েছে। চারটি স্থানের মধ্যে রয়েছে শহিদ হাদিস পার্ক, মহারাজ চত্ত্বর, শিববাড়ি মোড় বাবরী চত্ত্বর ও সোনালী ব্যাংকের সামনে। যেসব স্থানে সমাবেশ আগে হয়েছে সেখানেই অনুমতি চাওয়া হয়েছে। সিটি মেয়র আশ্বস্ত করেছিলেন অনুমতি দেওয়া হবে। অথচ এখন পর্যন্ত অনুমতি দেওয়া হয়নি। বিএনপি আশাবাদি অচিরেই অনুমতি দেওয়া হবে। যেই মুহুর্তে সমাবেশের প্রস্তুতি চলছে, সেই সময় হঠাৎ পুলিশ ঝাঁপিয়ে পড়ার কারণ কি এটি আমাদের বোধগম্য নয়। বুধবার দুপুর থেকে এ পর্যন্ত খুলনা মহানগরীর বিভিন্ন এলাকা থেকে সাবেক কাউন্সিলর জাহিদুল ইসলামসহ অন্তত ২৪ নেতা-কর্মীকে গ্রেফতারি পরোয়ানা ছাড়াই আটক করা হয়েছে। একজন অসুস্থ থাকায় তাকে ছেড়ে দেওয়া হয়েছে। বাকীদের একটি থানার গারদে পুরে রাখা হয়েছে। এখন হয়তো কোন গায়েবী মামলা দেওয়া হবে। আমি অনুরোধ করে এসেছি তাদের ছেড়ে দেওয়ার জন্য। পুলিশের এই আচরণ প্রত্যাহার করতে হবে।

তিনি অভিযোগ করে বলেন, পরিবহণ শ্রমিকদের সাথে বৈঠক করে সমাবেশের আগে খুলনা বিভাগে পরিবহন চলাচলে নিষেধ করা হচ্ছে। এই নীতি পরিহার করে নেতাকর্মীদের নির্বিঘ্নে সমাবেশে আসতে দেওয়ার আহ্বান জানান তিনি। একই সাথে আটক নেতাকর্মীদের মুক্তি, পুলিশের আচরণ পরিহারের দাবি জানান তিনি। প্রেস ব্রিফিং শেষে দলীয় কার্যালয়ের সামনে থেকে সমাবেশের প্রচারপত্র বিলি করা হয়।

প্রেস ব্রিফিংয়ে উপস্থিত ছিলেন জেলা বিএনপি’র সভাপতি এড. শফিকুল আলম মনা, নগর বিএনপি’র সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনি, বিএনপি নেতা জাফরউল্লাহ খান সাচ্চু, মীর কায়সেদ আলী, স ম আব্দুর রহমান, মনিরুজ্জামান মন্টু, শেখ আব্দুর রশিদ, অধ্যক্ষ তারিকুল ইসলাম, মোল্লা খায়রুল ইসলাম, শেখ আবু হোসেন বাবু, সিরাজুল হক নান্নু, আসাদুজ্জামান মুরাদ ও শেখ সাদী প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সংবাদ সম্মেলন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ