Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

প্রতারণার মাধ্যমে জামিন লাভ আসামি জেলহাজতে

স্টাফ রিপোর্টার, মাদারীপুর থেকে : | প্রকাশের সময় : ২৩ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০০ এএম

স্ত্রীর দায়েরকৃত যৌতুক নিরোধ আইনের মামলায় স্বামী আসামি হয়ে বিধিসম্মতভাবে তালাক না দিয়া প্রতারণার আশ্রয় নিয়ে জামিন লাভ করার অভিযোগে গতকাল দুুদু মিয়া মোল্লা নামে এক আসামিকে জেল হাজতে পাঠানোর আদশে দিয়েছেন আদালত। সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মো. সাঈদুর রহমান এ আদেশ দেন।

জানা গেছে, শিবচর উপজেলার চরজানাজাত ইউনিয়নের মুজাফ্ফর মোল্লাকান্দি সাকিনে এনাজ উদ্দিন মোল্লার মেয়ে শাহিনুর বেগমের সাথে একই গ্রামের আলিম উদ্দিন মোল্লার ছেলে দুদু মিয়ার মোল্লার বিয়ে হয়। বিয়ের পর বিভিন্ন সময় যৌতুকের টাকার জন্য স্বামী দুদু মিয়া শাহিনুরকে নির্যাতন করে আসছিলো। ফলে শাহিনুর বাদী হয়ে ২০২০ সালের ২৪ জানুয়ারি যৌতুক দাবির ঘটনা উল্লেখ করে মাদারীপুর জুডিসিয়াল ম্যাজিট্রেট আদালতে স্বামীর বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন। সুচতুর আসামি স্বামী গত ২০১৯ সালের ১২ সেপ্টেম্বর শাহিনুরকে তালাক প্রদান করেছে দেখিয়ে ডাক বিভাগের নোটিশ প্রদান করেছে মর্মে শিবচর উপজেলা ডাক বিভাগের নোটিশ আদালতে প্রদর্শন করলে আদালত তাকে জামিন দেয়। পরবর্তীতে বাদী শাহিনুরের সন্দেহ হলে ডাক বিভাগের কাছে তথ্য চেয়ে আবেদন করলে পোস্ট মাস্টার ২০১৯ সালের ১২ সেপ্টেম্বর তার নামে কোন নোটিশ ডাক বিভাগ থেকে ইস্যু করা হয়নি মর্মে তথ্য প্রদান করলে তা আদালতের গোচরে উপস্থাপন করে আসামির জামিন বাতিলের আবেদন করা হয়। ম্যাজিস্ট্রেট আসামিকে ডাক বিভাগের মূল রশিদ দাখিল করার আদেশ দিলে আসামি গতকাল ২০১৯ সালের ১২ সেপ্টেম্বর এর ডাক বিভাগের মূল রশিদ দাখিল না করে বরং ২০২০ সালের ২৫ জানুয়ারির ডাক বিভাগের রশিদ দাখিল করলে আদালতের কাছে আসামির প্রতারণা ধরা পড়ে। তাই আদালতের আদেশ যথাযথভাবে প্রতিপালন না হওয়ায় আসামির জামিন বাতিল করে তাকে জেল হাজতে পাঠানোর আদেশ দেয়া হয়।
এ ব্যাপারে বাদীপক্ষের সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট মো. হাবিুবুর রহমান ও আবুল হাসান সোহেল বলেন, আসামি শুরুতেই বাদীকে তালাকের বিষয়ই নোটিশ প্রদানের ক্ষেত্রে ডাক বিভাগের রশিদ নিয়ে জালিয়াতি ও প্রতারণার আশ্রয় নিয়ে আদালত হতে জামিন পেয়েছে। এ বিষয়ে আদালতে বাদীপক্ষ থেকে লিখিত অভিযোগ করে আসামির জামিন বাতিলের দাবি জানানো হলে আদালত বিষয়টি পর্যবেক্ষণ করার পর আসামির চতুরতা বুঝতে পেরে গতকাল তার জামিন বাতিল করেন। বাদী শাহিনুর জানান, মামলা করার পর জানতে পেরেছি আসামি আমার নামে তালাকের নোটিশ পাঠিয়েছে। অথচ অদ্যাবধি কোন নোটিশ আমি পাইনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জেলহাজত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ