Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সোশ্যাল মিডিয়ায় তৈমুরকে নিয়ে অজস্র মিম

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২২ ফেব্রুয়ারি, ২০২১, ১:২৪ পিএম
জন্মের পর থেকেই লাইমলাইটে সাইফ আলি খান - কারিনা কাপুরের ছেলে তৈমুর আলি খান। ছবি শিকারীদের ক্যামেরা রীতিমতো ফলো করে এই স্টার কিডকে। গতকাল সে দাদা হয়েছে, দ্বিতীয় পুত্রের জন্ম দিলেন কারিনা। আর তাই আবার সংবাদ শিরোনামে তৈমুর, তাকে ঘিরে অজস্র মিম তৈরি হয়েছে সোশ্যাল মিডিয়ায়।
 
নতুন খেলার সঙ্গী পেল তৈমুর। কিন্তু তার প্রথম কাজ বা দায়িত্ব ঠিক করে দিয়েছেন, নেটনাগরিকদের একটা অংশ। অনেকেই মজা করে বলেছেন, ছবি শিকারীদের কীভাবে সামলাতে হবে, তা ভাইকে শেখানোই নাকি তৈমুরের প্রথম কাজ! আবার অনেকে মজা করে লিখেছেন, এতদিন লাইমলাইটে ছিল তৈমুর। ক্যামেরার ফোকাস থাকত তার দিকেই। এবার ভাগীদার এসে গিয়েছে। তার জন্য কি দুঃখিত সে?
 
কখনও বলা হয়েছে, তৈমুরের প্রতিদ্বন্দ্বী এসে গেল! কখনও বা বলা হয়েছে, একটা সময় ছিল যখন তৈমুরও সেলেব্রিটি ছিল! অক্ষয় কুমার, সুনীল শেট্টির বিভিন্ন ছবির ক্লিপ কখনও ব্যবহার হয়েছে মিমে। কখনও বা জনপ্রিয় ওয়েব সিরিজ ‘মির্জাপুর’-এর দৃশ্য তুলে মিম তৈরি হয়েছে। যদিও এ প্রসঙ্গে কাপুর বা খান পরিবারের কোনও সদস্যই এখনও পর্যন্ত মুখ খোলেননি।
 
তৈমুরকে নিয়ে এর আগেও বহু মিম তৈরি হয়েছে। সত্যিই কি সেলেব সন্তানকে নিয়ে এই সব মিম নিছকই মজার বিষয়? সোশ্যাল মিডিয়ায় সকলেরই নিজের মত প্রকাশের স্বাধীনতা রয়েছে বলে কি কারও ব্যক্তিজীবন নিয়ে এ হেন মিম তৈরি করা যেতে পারে? সেলেব হলেও, তার ব্যক্তিজীবন নিয়ে এমন কাজ ঠিক কোন মানসিকতার লক্ষণ?
 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ