Inqilab Logo

মঙ্গলবার, ১১ জুন ২০২৪, ২৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৪ যিলহজ ১৪৪৫ হিজরী

অজ্ঞাত ২৫০ জনকে আসামী করে জাবি কর্তৃপক্ষের মামলা

জাবি সংবাদদাতা | প্রকাশের সময় : ২১ ফেব্রুয়ারি, ২০২১, ১০:১০ পিএম

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সঙ্গে এলাকাবাসীর সংঘর্ষের ঘটনায় অজ্ঞাত ২৫০জনকে আসামী করে মামলা করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা কর্মকর্তা জেফরুল হাসান চৌধুরী সজল বাদী হয়ে এই মামলা করেন। রোববার বিকেলে আশুলিয়া থানায় এ মামলা দায়ের করা হয়।

বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা কর্মকর্তা জেফরুল হাসান চৌধুরী এ তথ্য নিশ্চিত করে বলেন, বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রারের (রহিমা কানিজ) নির্দেশে প্রশাসনের পক্ষ থেকে বাদী হয়ে আশুলিয়া থানায় মামলা করেছি। মামলার নম্বর ৫৯।

তবে আশুলিয়া থানার পরিদর্শক (অপারেশন) আব্দুর রশিদ বলেন, বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে অভিযোগ দিয়ে গেছে। মামলার বিষয়টি প্রক্রিয়াধীন।

প্রসঙ্গত, এক ক্রিকেট টুর্নামেন্ট ও চাঁদাবাজিকে কেন্দ্র করে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সঙ্গে দ্বন্দ্বে জড়াই স্থানীয়রা। এই ঘটনাকে কেন্দ্র করে স্থানীয়রা মসজিদের মাইকে মাইকিং করে উত্তেজনা ছড়ায়। মাইকে বলা হয়, এটা আমাদের ইজ্জতের ব্যাপার ইত্যাদি বলে যার যা কিছু আছে তা নিয়ে শিক্ষার্থীদের উপর হামলা করতে বলা হয়৷

পরে গেরুয়ার স্থানীয় নারী, পুরুষ সবাই দেশীয় অস্ত্র নিয়ে গেরুয়া বাজারে অবস্থান করছে, শিক্ষার্থীদের উপর হামলা করে। প্রায় অর্ধশত শিক্ষার্থী আহত হয়। যাদের মধ্যে ১৪জন শিক্ষার্থীর অবস্থা আশঙ্কাজনক। তাদেরকে এনাম মেডিকেলে চিকিৎসা দেয়া হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাবি

২১ ডিসেম্বর, ২০২২
১৪ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ