Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সৈয়দপুরে আ’লীগ-জাপা সংঘর্ষে আহত ২৫, মোটরসাইকেলে আগুন

সৈয়দপুর (নীলফামারী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২১ ফেব্রুয়ারি, ২০২১, ১০:৫০ এএম

নীলফামারীর সৈয়দপুরে পৌর নির্বাচনকে কেন্দ্র করে আওয়ামী লীগ ও জাতীয় পার্টির সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে উভয়পক্ষের ২৫ জন আহত হয়েছে। এ সময় ২০টি মোটরসাইকেল ভাঙচুর ও ২টিতে অগ্নিসংযোগ করা হয়। শনিবার (২০ ফেব্রুয়ারি) রাত ১১টার দিকে সৈয়দপুর শহরের গোলাহাটে এ ঘটনা ঘটে।
স্থানীয়রা জানায়, গোলাহাটের ২নং উর্দুভাষী ক্যাম্পে পৌর নির্বাচনের প্রচারণা চালায় জাপা সমর্থিত মেয়রপ্রার্থী সিদ্দিকুল আলম। প্রচারণা শেষে শহরের প্রধান নির্বাচনী অফিসে ফেরার পথে ওয়ার্ড আওয়ামী লীগ নেতা হিটলার চৌধুরীর বাসার সামনে জাপা নেতাকর্মীদের সঙ্গে আওয়ামী লীগ নেতাকর্মীদের কথা-কাটাকাটি হয়। একপর্যায়ে ধাওয়া-পাল্টাধাওয়া ও সংঘর্ষ ঘটে। এতে উভয়পক্ষের ২৫ জন সমর্থক আহত হন। এ সময় জাপা সমর্থকদের দুটি মোটরসাইকেলে অগ্নিসংযোগসহ ২০টি মোটরসাইকেল ভাঙচুর করা হয়। খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

জাতীয় পার্টির মনোনীত প্রার্থী সিদ্দিকুল আলম জানান, পথসভা শেষে ওই পথে ফেরার সময় পূর্ব পরিকল্পিতভাবে আওয়ামী লীগ নেতাকর্মীরা আমাদের ওপর হামলা চালায়। তারা মোটরসাইকেলে অগ্নিসংযোগ ও ভাঙচুর করে। তাদের হামলায় ২০ থেকে ২২ জন নেতাকর্মী ও সমর্থক গুরুতর আহত হয়েছে।

এদিকে সৈয়দপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোকছেদুল মোমিন নিজেদের ওপর হামলা হয়েছে বলে অভিযোগ করে বলেন, লাঙল প্রতীকের পথসভায় আওয়ামী লীগ নেতাকর্মীদের উদ্দেশে অকথ্য ভাষায় গালিগালাজ করে বক্তারা। এতে স্থানীয় লোকজন প্রতিবাদ করলে লাঙল প্রতীকের প্রার্থীসহ জাপার নেতাকর্মীরা ক্ষিপ্ত হয়ে আওয়ামী লীগ নেতা হিটলার চৌধুরীর বাসায় হামলা চালায়। হামলাকারীরা বঙ্গবন্ধুর ছবিসহ ওই নেতার বাসার আসবাবপত্র ভাঙচুর করে বলেও দাবি করেন তিনি।
সৈয়দপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) আবুল হাসনাত জানান, এ ঘটনায় কোনো পক্ষই এখন পর্যন্ত মামলা করেনি। তবে ক্ষতিগ্রস্ত মোটরসাইকেলগুলো পুলিশের হেফাজতে নেওয়া হয়েছে। উল্লেখ্য, সৈয়দপুর পৌরসভা নির্বাচন আগামী ২৮ ফেব্রুয়ারী প্রথমবারের মতো ইভিএম এ অনুষ্ঠিত হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সংঘর্ষ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ