Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

কোটালীপাড়ায় প্রতিপক্ষের হামলায় নিহত ১ আহত ৪ বাড়িঘর ভাংচুর,লুটপাট, আটক দুই

কোটালীপাড়া (গোপালগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২০ ফেব্রুয়ারি, ২০২১, ৩:৫৭ পিএম

গোপালগঞ্জের কোটালীপাড়ায় প্রতিপক্ষের হামলায় একজন নিহত ও কমপক্ষে চারজন আহত বাড়িঘর ভাংচুর ও লুটপাটের ঘটনা ঘটেছে। গতকাল শনিবার রাতে উপজেলার হিরন ইউনিয়নের আট্রাবাড়ী গ্রামে এ ঘটনা ঘটে । এঘটনায় কোটালীপাড়া থানায হত্যা মামলা দায়ের করা হয়েছে । পুলিশ ছালাম গাজী ও রশিদ গাজী নামের দুইজনকে আটক করেছে।

এলাকাবাসী জানায় আট্রাবাড়ি গ্রামের ওহাবালি গাজীদের সাথে একই গ্রামের সোহরাব গাজীদের ইরির জমিতে পানি সেচ দেওয়ার ব্লোক নিয়ে বিরোধ চলে আসছিল। এনিয়ে সোহরাব গাজীরা ওহাবালি গাজীদের হুমকি প্রদান করলে ওহাবালি গাজী বাদি হয়ে গোপালগঞ্জ নির্বাহী ম্যাজিস্ট্রেট এর আদালতে সোহরাব গাজীদের বিরুদ্ধে একটি মামলা করেন। মামলা দায়েরের খবর পেয়ে গতকাল সকালে দুই পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। বিষয়টি নিয়ে হিরন ইউনিয়ন চেয়ারম্যান দুই পক্ষের মধ্যে সমঝোতা করে দেওয়ার প্রস্তাব দেন। রাতে ওহাবালি গাজীরা তাদের কর্মস্হল বানুরিপাড়া যাওয়ার উদ্যেশে বাড়ি থেকে রওয়ানা দিয়ে সৈয়াদ আলী মার্কেটের কাছে পৌছালে সোহরাব গাজীর লোকজন তাদের উপর রাম- দা,লোহার রড ও হাতুরি দিয়ে হামলা চালায় এতে আক্তার গাজী, ওহাবালী গাজী,হালিম গাজী,আমির গাজী ও বাবুল গাজী গুরতর আহত হয়। স্হানীয়দের সহযোগীতায় আহতদের উদ্ধার করে কোটালীপাড়া স্বাস্হ কমপ্লেক্সে ভর্তি করা হয়। এর মধ্যে আক্তার গাজীর অবস্হা আসংঙ্খাজনক হওয়ায় তাকে উন্নত চিকিৎসার জন্য খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে রুপসা ব্রিজের কাছে বসে তার মৃত্যু হয়। আক্তারের মৃত্যুর খবর এলাকায় ছড়িয়ে পরলে উত্তেজিত জনতা প্রতিপক্ষ সোহরাব গাজীর দুইটি,নুরমোহাম্মদ গাজীর একটি,মাহাবুব গাজীর একটি,বাদল গাজীর একটি ও আইয়ুবআলী গাজীর একটি ঘর ভাংচুর করে লুটপাট করে। বর্তমানে এলাকায় থমথমে অবস্হা বিরাজ করছে।এঘটনায় নিহত আক্তারের পরিবারের পক্ষ থেকে হত্যা মামলা দায়ের করা হয়েছে । কোটালীপাড়া থানার অফিসার ইনচার্জ ওসি শেখ লুৎফর রহমান জানান আট্রাবাড়ি গ্রামে ইরি ধানের জমিতে পানি সেচ দেওয়া ব্লোক নিয়ে দুইপক্ষের মধ্যে বিরোধ চলে আসছিল এনিয়ে সকালে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে বিষয়টি স্হানীয় ভাবে মিমাংসা হওয়ার কথা ছিল কিন্তু রাতে আবার তারা সংঘর্ষে লিপ্ত হলে তিনজন গুরতর আহত হয় এদের মধ্যে আক্তার গাজীকে খুলনা হাসপাতালে নেয়ার সময মৃত্যু হয়। নিহতের পক্ষ থেকে মামলা করা হয়েছে পুলিশ দুইজনকে আটক করেছে,এলাকায় পুলিশ মোতায়েন রয়েছে পরিস্হিতি সান্ত রয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: লুটপাট


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ