Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

তরীকা মশক করতে হবে আল্লাহ ওয়ালা হবার জন্য : আখেরী মোনাজাতে পীর ছাহেব ছারছীনা

ছারছীনা সংবাদদাতা | প্রকাশের সময় : ২০ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০৪ এএম

আমীরে হিযবুল্লাহ ছারছীনা শরীফের পীর আলহাজ হযরত মাওলানা শাহ মোহাম্মদ মোহেব্বুল্লাহ বলেছেন, বর্তমানে অনেকেই রুসমী মুরিদ হয় কিন্তু সবক মশক করে না। মুরীদ হওয়াই যথেষ্ট নয় বরং আল্লাহর রেজামন্দী লাভ করতে হলে নিয়মিত অজীফা আদায় করার কোন বিকল্প নেই। নিয়মিতভাবে সবক আদায়, গুনাহের কাজ পরিহার করলে এবং হালাল খাবার খেলে আল্লাহপাক অন্তরে নূর দান করেন। তার কবর হাশর সব জায়গায় সে নূর লাভ করে অনায়াসে জান্নাতের মেহমান হতে পারবে ইনশাআল্লাহ।

গতকাল বাদ জুমা আখেরি মোনাজাতের মাধ্যমে শেষ হয়েছে ছারছীনা ছিলছিলার বরগুনার আমতলী উপজেলার আমড়াগাছিয়া হোসাইনপুর খানকায়ে ছালেহিয়া কমপ্লেক্সের তিন দিনব্যাপী ঈছালে ছওয়াব মাহফিলের আখেরি মোনাজাতে হযরত পীর সাহেব এ কথা বলেন।
মাহফিলের দ্বিতীয় দিন মঞ্চে ওয়াজের পাশাপাশি খানকাহ শরীফের নিচতলায় পটুয়াখালী-বরগুনা জেলায় অবস্থিত দ্বীনিয়া মাদরাসা সমূহের শিক্ষকদের বিশেষ ট্রেনিং অনুষ্ঠিত হয় এবং রাতে বাদ এশা খানকাহ শরীফে বাংলাদেশ জমইয়াতে আইম্মায়ে হিযবুল্লাহর আঞ্চলিক সম্মেলন অনুষ্ঠিত হয়।
মাহফিলের দ্বিতীয় দিন বাদ মাগরিব বাংলাদেশ জমইয়াতে হিযবুল্লাহর সিনিয়র নায়েবে আমীর ও হযরত পীর ছাহেবের বড় ছাহেবজাদা আলহাজ হযরত মাওলানা শাহ্ আবু নছর নেছারুদ্দীন আহমদ হোসাইন ছারছীনা শরীফের ইতিহাস ও ঐতিহ্য তুলে ধরে অত্র দরবার শরীফের বিদআত মুক্ত হওয়ার প্রমাণ দিয়েছেন। তিনি আখেরাতে মুক্তি ও কামিয়াবি পাওয়ার উদ্দেশে এই হক ছেলছেলার অন্তর্ভুক্ত হয়ে আমলী জিন্দেগী গঠনের পরামর্শ দেন।
মাহফিলে ইসলামের গুরুত্বপূর্ণ বিষয়াবলীর ওপর আলোচনা করেন- হযরত পীর ছাহেবের ছোট ছাহেবজাদা আলহাজ হযরত মাওলানা শাহ্ আবু বকর মুহাম্মদ ছালেহ নেছারুল্লাহ, বাংলাদেশ জমইয়াতে হিযবুল্লাহর নায়েবে আমীর আলহাজ মাওলানা মির্জা নূরুর রহমান বেগ, ছারছীনা দারুসসুন্নাত আলিয়া মাদরাসার প্রিন্সিপাল ড. সৈয়দ মো. শরাফত আলী, ভাইস-প্রিন্সিপাল মাওলানা মো. রুহুল আমিন ছালেহী, মাওলানা আ. জ. ম. অহিদুল আলম, মাওলানা মাহমুদুল মুনির হামীম, মাওলানা সিরাজুম মুনীর তাওহীদ, মাওলানা কাজী মফিজ উদ্দিন, হাফেজ মাওলানা মো. বোরহান উদ্দিন প্রমুখ।
মাহফিলে বিশেষ মেহমান হিসেবে উপস্থিত ছিলেন পটুয়াখালী-৪ আসনের সংসদ সদস্য প্রিন্সিপাল মহিব্বুর রহমান মুহিব, সহকারী পুলিশ সুপার (আমতলী-তালতলী সার্কেল) সৈয়দ রবিউল ইসলাম, উপজেলা নির্বাহী অফিসার মো. আসাদুজ্জামান, আমতলী পৌরসভার মেয়র মো. মতিয়ার রহমান, উপজেলা ভাইস-চেয়ারম্যান মো. মজিবুর রহমান প্রমুখ।
আখেরী মোনাজাতে হযরত পীর সাহেব সুখ-শান্তি ও সার্বিক কল্যাণ কামনাসহ করোনা মহামারী থেকে বিশ্ববাসীকে মুক্তি লাভের জন্য দোয়া করেন। মোনাজাতে লাখ লাখ মুসল্লির রোনাজারি ও আমিন আমিন ধ্বনিতে এক হৃদয় বিদারক অবস্থার অবতারণা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ছারছীনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ