Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

আল্লাহ ও রাসুলের নির্দেশ থেকে সরে যাওয়ায় ফেৎনা ফ্যাসাদ ঘেরাও করছে

কুমিল্লায় পীর ছাহেব ছারছীনা

কুমিল্লা থেকে মো. আবদুর রহমান : | প্রকাশের সময় : ১৫ জানুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

লাখো লাখো ধর্মপ্রাণ মুসলমানদের সাথে নিয়ে মিলাদ-ক্বিয়াম, নসীহত ও আখেরি মোনাজাতের মধ্যে দিয়ে কুমিল্লা মোস্তফাপুর খানকায়ে ছালেহীয়া কমপ্লেক্স ও মাদরাসার তিনদিনব্যাপী ৮ম বার্ষিক ইছালে ছাওয়াব মাহফিলের সমাপ্তি ঘোষণা করলেন ছারছীনা শরীফের হযরত পীর ছাহেব আলহাজ্ব হযরত মাওলানা শাহ মোহাম্মদ মোহেব্বুল্লাহ (মা.জি.আ)।

গতকাল ছারছীনার হযরত পীর ছাহেব লাখো ধর্মপ্রাণ মুসল্লিকে উদ্দেশ করে বলেন, আমরা সকলে জীবনের সকল ক্ষেত্রে ইসলামী ন্যায়নীতি অনুসরণ করে চলব। বিশেষ করে আমরা যাতে সুদ খাওয়া, ঘুষ আদান-প্রদান করা থেকে নিজেকে পরিপূর্ণ বিরত রাখা এবং গীবত থেকে দূরে রাখতে পারি সেদিকে খেয়াল রাখতে হবে। যা আমাদের ঈমানী দায়িত্ব ও কর্তব্য। কেননা গীবত আমাদের আমল সমূহকে সম্পূর্ণ নষ্ট করে দেয় ও সুদের সর্বোনিম্ন গুনাহ হলো নিজের আপন মায়ের সাথে নিকাহ করার সমান। অথচ এগুলো আমাদের পার্থিব জীবনে সয়লাব হয়ে আছে।

অপরদিকে হযরত পীর ছাহেব আরো বলেন, আমরা আজ শরীয়তের বিভিন্ন নির্দেশনাকে অবহেলা করে আসছি। তার মধ্যে অন্যতম হলো পর্দা। তিনি পুরুষ ও মহিলাদের উভয়কে ইসলামের ফরজ বিধান পর্দাসহ শালীনতা বজায় রাখার ব্যাপারে সকলকে বিশেষ নজর দেয়ার পরামর্শ দিয়েছেন। আজ সমাজে বিভিন্ন ধরণের বেহায়াপনা, বেলেল্লাপনা, অশ্লীলতায় জর্জরীত। সমাজে খুন, ধর্ষণ ইত্যাদি দিনদিন বেড়েই চলছে। গোটা সমাজ আজ কলুষিত। আমরা যতই আল্লাহ ও রাসুল (সাঃ) এর নির্দেশ থেকে দূরে সরে যাচ্ছি, ততই নানা ধরনের ফেৎনা ফাসাদ আমাদের ঘেরাও করছে।

গতকাল ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পার্শ্বে কুমিল্লা জেলার ঐতিহ্যবাহী মোস্তফাপুর খানকায়ে ছালেহিয়া কমপ্লেক্সের মাহফিলে হযরত পীর ছাহেব একথা বলেন। মাহফিলের মাঠ প্রাঙ্গণ ছাড়াও ঢাকা চট্টগ্রাম মহাসড়কের আশপাশের রাস্তায় দাঁড়িয়েও বিপুল সংখ্যক মানুষ মুনাজাতে শরিক হন।
এ সময় তারা মহান আল্লাহ রাব্বুল আলামীনের দরবারে হাত তুলে গোনাহ’র জন্য পনাহ চান। তাদের ক্রন্দনের ধ্বনীতে আকাশ-বাতাস ভারাক্রান্ত হয়ে যায়।

মাহফিলে অন্যান্যের মধ্যে আরো উপস্থিত ছিলেন, বাংলাদেশ জমইয়াতে হিযবুল্লাহর সিনিয়র নায়েবে আমীর ও হযরত পীর ছাহেবের বড় ছাহেবজাদা আলহাজ্ব হযরত মাওলানা শাহ্ আবু নছর নেছারুদ্দীন আহমদ হুসাইন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের আরবী বিভাগের অধ্যাপক ও হযরত পীর ছাহেবের মেঝ জামাতা হাফেজ ড. মাওলানা মোহাম্মদ রুহুল আমীন, হযরত পীর ছাহেবের ছোট ছাহেবজাদা আলহাজ্ব হযরত মাওলানা শাহ্ আবু বকর মোহাম্মদ ছালেহ নেছারুল্লাহ ও হযরত পীর ছাহেবের সফরসঙ্গী বিশিষ্ট ওলামায়ে কেরামগণসহ অসংখ্য উলামায়ে কেরাম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পীর ছাহেব ছারছীনা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ