Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

আকিদা সঠিক না হলে আমল কাজে আসবে না : আমতলীতে ছারছীনা পীর সাহেব

ছারছীনা সংবাদাদাতা : | প্রকাশের সময় : ১৯ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০৬ এএম

ছারছীনার পীর আলহাজ মাওলানা শাহ মোহাম্মদ মোহিব্বুল্লাহ বলেছেন, মুমিন জীবনে আকিদা ও এতেকাদের গুরুত্ব সর্বাধিক। আকিদা হলো ঈমান। যে সকল বিশ্বাস অন্তরে ধারণ ও লালন করি তাই আকিদা। আমাদের আকিদা কি হবে তা আহলে সুন্নাত ওয়াল জামায়াতের ইমামগণ বহু পূর্বেই নির্ধারণ করে রেখেছেন। যেমন- আল্লাহর একত্ববাদ, তার জাত ও সিফাতের চিরন্তনতা, রেছালাত ও তার যথাযথ মর্যাদা, আউলিয়ায়ে কেরামগণের কারামত ও এস্তেমদাদে রুহানি ইত্যাদি। আর এতেকাদ হল নিজ ছেলছেলা, মাযহাব, তরিকা ও পীর হক হওয়ার ওপর পরিপূর্ণ আস্থাবান হওয়া। আকিদা ও এতেকাদের সমন্বয় হলেই আমল ও তরিকা কাছে আসবে। তাই আমলের মাধ্যমে আধ্যাত্মিক উন্নতি লাভ করতে হলে অবশ্যই আকিদা ও এতেকাদ সঠিক করতে হবে। তিনি সকলকে তরিকতপন্থী হয়ে জীবন যাপনের আহবান জানান।
গতকাল বরগুনা জেলার আমতলী উপজেলাধীন ছারছীনা দরবারের তত্ত্বাবধানে পরিচালিত দ্বিতীয় বৃহত্তম ইসালে সাওয়াব মাহফিল আমড়াগাছিয়া খানকায়ে সালিহিয়া কমপ্লেক্স আয়োজিত মাহফিলের দ্বিতীয় দিন বাদ ফজর তালিমের সময় পীর সাহেব এসব বলেন।
আজ বাদ জুমআ তিনদিন ব্যাপী মাহফিলের আখেরি মুনাজাত অনুষ্ঠিত হবে ইন শা আল্লাহ। বাদ জুমআ হযরত পীর সাহেব দেশ, জাতি, মুসলিম উম্মাহর সার্বিক কল্যাণ কামনা করে ও বিশেষ করে বিশ্বের মহামারী করোনা ভাইরাসের জন্য দোয়া মুনাজাত পরিচালনা করবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ছারছীনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ