Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

মাওলানা সাঈদীকে আদালতে হাজির : সাক্ষ্যগ্রহণ পেছালো

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৭ ফেব্রুয়ারি, ২০২১, ১১:৩৬ এএম

ইসলামিক ফাউন্ডেশনের (ইফা) জাকাত তহবিলের অর্থ আত্মসাতের মামলায় বুধবার ঢাকার বকশীবাজার আলিয়া মাদ্রাসামাঠে স্থাপিত ঢাকার ১ নম্বর বিশেষ জজ আদালতের অস্থায়ী এজলাসে আনা হয় জামায়াত নেতা মাওলানা দেলোয়ার হোসেন সাঈদীকে। বুধবার সকালে মাওলানা সাঈদীকে গাজীপুরের কাশেমপুর কারগার থেকে ঢাকায় নিয়ে আশা হয়।

সাবেক সংসদ সদস্য মাওলানা দেলোয়ার হোসেন সাঈদীর সঙ্গে মামলাটিতে আসামি রয়েছেন ইসলামিক ফাউন্ডেশনের সাবেক পরিচালক মোহাম্মদ লুৎফুল হক, মসজিদ কাউন্সিল ফর কমিউনিটি অ্যাডভান্সমেন্টের সাবেক চেয়ারম্যান মাওলানা আবুল কালাম আজাদ, বন্ধুজন পরিষদের প্রধান সম্পাদক মিয়া মোহাম্মদ ইউনুস, ইসলামী সমাজ কল্যাণ কেন্দ্রের সাবেক সভাপতি তোফাজ্জল হোসেন ও ইসলামিক ফাউন্ডেশনের মসজিদ কাউন্সিলের সহকারী পরিচালক মো. আব্দুল হক।

আসামিদের মধ্যে সাঈদী কারাগারে আছেন। আবুল কালাম আজাদ ও আব্দুল হক পলাতক। অন্য তিন আসামি জামিনে আছেন।

সাঈদীর বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানি চলছে ওই আদালতে। বুধবার মাওলানা সাঈদীর মামলাটি উচ্চ আদালতে শুনানি থাকায় সময়ের আবেদন করেন তার আইনজীবীরা। তাই এদিন সাক্ষ্যগ্রহণ হয়নি। পরবর্তী সাক্ষ্য গ্রহণের তারিখ নির্ধারণ করা হয়েছে ৭ এপ্রিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মাওলানা সাঈদী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ