Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

রাজশাহী কারাগারে মাওলানা সাঈদী, আজ হাজিরা

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ২৫ জুলাই, ২০১৯, ১০:০৭ এএম

মুক্তিযুদ্ধকালীন সময়ে মানবতাবিরোধী অপরাধে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে আমৃতু কারাদ- প্রাপ্ত বাংলাদেশ জামায়াতে ইসলামীর নায়েবে আমির মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদীকে রাজশাহী কেন্দ্রীয় কারাগারে নেয়া হয়েছে। আজ বৃহস্পতিবার রাজশাহীর আদালতে তার একটি মামলার হাজিরা রয়েছে। কারা সংশ্লিষ্ট একটি সূত্র এ তথ্য জানিয়েছে। কঠোর গোপনীয়তার মধ্য দিয়ে মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদীকে গত সপ্তাহেই রাজশাহী কেন্দ্রীয় কারাগারে নেয়া হয়। এরপর বিষয়টি গোপনই রাখা হয়। তবে বৃহস্পতিবারের হাজিরা উপলক্ষে আগের দিন বুধবার থেকেই আদালতে নিরাপত্তা জোরদার করা হলে বিষয়টি প্রকাশ পায়।


তবে কারা সংশ্লিষ্ট একটি সূত্র জানিয়েছে, গত সপ্তাহেই মাওলানা সাঈদীকে রাজশাহীতে আনা হয়েছে। কিন্তু কোন থানার কী মামলায় তাকে রাজশাহীর আদালতে হাজির করা হবে সে সম্পর্কে সুনির্দিষ্ট কোনো তথ্য সূত্রটি জানাতে পারেনি। অপর একটি সূত্র জানায়, ২০১০ সালের ৯ ফেব্রুয়ারি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগ কর্মী ফারুক নিহত হন। এ ঘটনায় দায়ের করা মামলায় অভিযুক্ত মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদী। মামলায় জামায়াতে ইসলামীর শীর্ষ নেতাদেরও অভিযুক্ত করা হয়। এই মামলাতেই বৃহস্পতিবার রাজশাহীর আদালতে মাওলানা সাঈদীর হাজিরা দেয়ার কথা রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মাওলানা সাঈদী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ