Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

পুলিশ থেকে দুর্নীতির কলঙ্কচিহ্ন মুছে ফেলার কথা বললেন আইজিপি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ ফেব্রুয়ারি, ২০২১, ১১:১২ পিএম

দুর্নীতি আর পুলিশ একসঙ্গে চলতে ও উচ্চারিত হতে পারে না। পুলিশ থেকে দুর্নীতির মতো সর্বশেষ কলঙ্কচিহ্ন মুছে ফেলার কথা বলেছেন পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ। শনিবার (১৩ ফেব্রুয়ারি) সন্ধ্যায় রাজধানীর রাজারবাগ পুলিশ অডিটোরিয়ামে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ৪৬ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আইজিপি বলেন, আমরা সবাই মিলে দুর্নীতির মতো সর্বশেষ কলঙ্কচিহ্ন পায়ের নিচে দলে মুছে ফেলতে চাই। দু্র্নীতি আর পুলিশ একসঙ্গে চলতে ও উচ্চারিত হতে পারে না। পুলিশ থেকে দুর্নীতিকে আমরা ইতিহাসের আস্তাকুঁড়ে নিক্ষেপ করতে চাই। এজন্য দরকার সাহস ও আত্মত্যাগের মনোভাব। আমি মনে করি পুলিশের প্রত্যেকটি কর্মীর মধ্যে এসব রয়েছে।
একই সঙ্গে আমাদের মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি বাস্তবায়ন করতে হবে। পুলিশের মধ্যে যদি কোনো আভ্যন্তরীণ দুর্নীতি থাকে, সেটাকে ঝেড়ে ফেলে সৎ ও স্বচ্ছ পুলিশ বাহিনী গড়ে তুলতে হবে। মানুষ চায় একটি সৎ, স্বচ্ছ পুলিশ বাহিনী।

পুলিশকে মানবিক হওয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, দেশের মানুষ যখনই কোনো সমস্যায় পড়েছে, তখনই পুলিশের কাছে এসেছে। সেই আস্থার জায়গাটাকে বিশ্বাসের জায়গাটাকে আমাদের সর্বোচ্চ ত্যাগের মাধ্যমে লালন করতে হবে। আমরা থানাকে সর্বোচ্চ আস্থার জায়গা করতে চাই। কনস্টেবল থেকে শুরু করে আইজি পর্যন্ত সকলের ভূমিকা ও একই মানসিকতা নিয়ে কাজ করতে হবে।

শনিবার (১৩ ফেব্রুয়ারি) গৌরবময় সেবার ৪৫ বছর পেরিয়ে ৪৬ বছরে পদার্পণ করলো ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। মাত্র ১২টি থানা নিয়ে ১৯৭৬ সালের ১৩ ফেব্রুয়ারি যাত্রা শুরু করা ডিএমপি বর্তমানে ৫০টি থানার মাধ্যমে কার্যক্রম পরিচালনা করছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢাকা

৮ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ