Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বিএনপির শতাধিক নেতাকর্মীর বিরুদ্ধে পুলিশের মামলা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০৬ এএম

বিএনপির শতাধিক নেতাকর্মী বিরুদ্ধে মামলা করেছে শাহবাগ থানা পুলিশ। বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব ও ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি হাবিব-উন-নবী খান সোহেলসহ ২৯ জন নেতার নাম উল্লেখ করে মামলাটি দায়ের করা হয়।

মামলার বাদী শাহবাগ থানার এসআই গোলাম উদ্দিন মাহমুদ জানান, গত বুধবার রাতে রাজধানীতে পুলিশের অনুমতি ছাড়া মশাল মিছিল করেন বিএনপির নেতাকর্মীরা। এ সময় দলীয় নেতাকর্মীরা পুলিশি কাজে বাধা প্রদান করেন। এর পরিপ্রেক্ষিতে শাহবাগ থানায় একটি মামলা দায়ের করা হয়। মামলা নং ১৭।

তিনি আরো জানান, ওই মামলায় ২৯ জনের নাম উল্লেখ করা হয়েছে। এছাড়া আরো ১০০/১২০ জনকে অজ্ঞাত আসামি করা হয়েছে। তাদের মধ্যে মো. শরিফ হোসেন নামের একজনকে গ্রেফতার করা হয়েছে। বাকিদের গ্রেফতারে অভিযান চলছে বলে জানান তিনি।

মামলায় বাকি আসামিরা হলেন- বিএনপির কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য নিপুণ রায়, যুবদলের সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু, বিএনপির স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক সরাফত আলী শপু, যুবদলের সভাপতি সাইফুল ইসলাম নিরব, ছাত্রদলের সভাপতি ফজলুর রহমান খোকন ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল, ছাত্রদলের ঢাবি শাখার সভাপতি মেহেদী হাসান তালুকদার, সাধারণ সম্পাদক আবুল বাশার প্রমুখ।

দলীয় সূত্র জানায়, জাতীয় মুক্তিযুদ্ধ কাউন্সিল (জামুকা) কর্তৃক জিয়াউর রহমানের রাষ্ট্রীয় খেতাব বাতিলের সিদ্ধান্তের প্রতিবাদে গত বুধবার রাতে রিজভীর নেতৃত্বে রাজধানীর বিজয়নগরে মশাল মিছিল বের করা হয়। এ সময় পুলিশ বাধা দেয়। এক পর্যায়ে পুলিশের লাঠিপেটায় মশাল মিছিলে অংশ নেয়া অন্তত ১০ জন নেতাকর্মী আহত হন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএনপি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ