Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির নির্বাচনে ১৪টি পদে আ.লীগ, ৫টিতে বিএনপি সমর্থিতদের জয়

এনামুল হক সভাপতি জিয়া উদ্দিন সম্পাদক

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১১ ফেব্রুয়ারি, ২০২১, ১০:০৫ এএম

চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির নির্বাচনে বিএনপি সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদের অ্যাডভোকেট এনামুল হক সভাপতি এবং আওয়ামী লীগ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের অ্যাডভোকেট আবুল হোসেন মোহাম্মদ জিয়া উদ্দিন সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।
রাতভর ভোট গণনা শেষে বৃহস্পতিবার
ভোরে এ ফলাফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার অ্যাডভোকেট মোহাম্মদ হুমায়ুন আকতার।

চূড়ান্ত ফলাফলে সাধারণ সম্পাদক, সহ-সভাপতি, সহ-সাধারণ সম্পাদক, অর্থ সম্পাদক, লাইব্রেরি সম্পাদক, সাংস্কৃতিক ও ক্রীড়া সম্পাদক এবং সাতটি সদস্য পদসহ মোট ১৪টি পদে আওয়ামী লীগ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ জয় পেয়েছে। অন্যদিকে সভাপতি, সিনিয়র সহ-সভাপতি, তথ্য প্রযুক্তি সম্পাদক ও তিনটি সদস্য পদ মিলে বিএনপি সমর্থিত আইনজীবী ঐক্য পরিষদ মোট ৫টি পদে জয়লাভ করেছে।

সভাপতি পদে সাবেক জেলা পিপি অ্যাডভোকেট এনামুল হক ১ হাজার ৮৩৫ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন । তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের আবু মোহাম্মদ হাশেম পেয়েছেন ১ হাজার ৫৪৯ ভোট।

সাধারণ সম্পাদক পদে আবুল হোসেন মোহাম্মদ জিয়া উদ্দিন পেয়েছেন ১ হাজার ৯৪৫ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সমমনা আইনজীবী সংসদের মো. তৌহিদ মুনির চৌধুরী টিপু পেয়েছেন ৭২০ ভোট ও জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদের মো. সিরাজুল ইসলাম চৌধুরী পেয়েছেন ৭১৮ ভোট।

নির্বাচিত অন্যরা হলেন: সিনিয়র সহ-সভাপতি সৈয়দ আনোয়ার হোসেন, সহ-সভাপতি আলী আশরাফ চৌধুরী, সহ-সাধারণ সম্পাদক মো. আবদুল্লাহ আল মামুন, অর্থ সম্পাদক এসএম অহিদুল্লাহ জয়ী হয়েছেন, লাইব্রেরি সম্পাদক মো. নজরুল ইসলাম, সাংস্কৃতিক ও ক্রীড়া সম্পাদক মো. মনজুরুল আজম চৌধুরী, তথ্য প্রযুক্তি সম্পাদক মাহমুদ উল আলম চৌধুরী মারুফ।

সদস্য পদে ফাতেমা নারগিস হেলনা, এসএম আরমান মহিউদ্দিন, আবু নাসের রায়ান, সাহেদা বেগম, কাইরুন্নেসা, জোহরা সুলতানা মুনিয়া, মমিনুর রহমান, মারুফ মো. নাজেবুল আলম, নুর কামাল ও মো. সারোয়ার হোসাইন লাভলু।
বুধবার চট্টগ্রাম আদালত ভবনের আইনজীবী সমিতির অফিসে সকাল ৯টা থেকে ভোটগ্রহণ শুরু হয়ে বিকেল ৪টায় শেষ হয়। পরে সন্ধ্যায় ভোট গণনা শুরু হয়ে চলে মধ্যরাত পর্যন্ত।

নির্বাচনে ৪ হাজার ৪০২ জন ভোটারের মধ্যে ৩ হাজার ৪২৩ জন ভোট দিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নতুন কমিটি

১৩ ফেব্রুয়ারি, ২০২২
৮ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ