Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কিন্ডারগার্টেন স্কুল খুলে দেয়ার দাবিতে শিক্ষকদের মানববন্ধন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০১ এএম

কিন্ডারগার্টেন স্কুল খুলে দেয়ার দাবিতে গাজীপুরের শ্রীপুরে মানববন্ধন ও সমাবেশ করেছেন উপজেলার কিন্ডারগার্টেন স্কুলের শিক্ষক কর্মকর্তারা। বুধবার (৩ ফেব্রুয়ারি) বেলা ১১টায় শ্রীপুর উপজেলা পরিষদের সামনে অনুষ্ঠিত মানববন্ধনে তারা এ দাবি জানান। সভায় ১৪ ফেব্রুয়ারির পর স্কুল বন্ধের সময় না বাড়িয়ে স্বাস্থ্যবিধি মেনে স্কুল খুলে দেয়ার দাবি জানানো হয়।

উপজেলা কিন্ডারগার্টেন এসোসিয়েশনের সভাপতি মো. মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে সাধারণ সম্পাদক সালাউদ্দিন আহমেদ মিলনের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন মিজানুর রহমান, হারুন অর রশিদ ফরাজী, শামীম আহমেদ, শওকত ওসমান সেলিম, রাশিদুল ইসলাম, আবু সাঈদ, আরিফুল ইসলাম, ফাইজ উদ্দিন, আলমগীর হোসেন প্রমুখ। সভায় বক্তারা বলেন, আমরা দেশের সুনাগরিক ও শিক্ষিত নাগরিক গড়ে তোলার জন্য ভূমিকা রাখতে কাজ করি। কিন্তু করোনাকালের ১০ মাস স্কুল বন্ধ থাকায় আমরা কী অবস্থায় আছি, খেয়ে না খেয়ে জীবন যাপন করছি, কেউ আমাদের খোঁজ খবর নেয়নি। যেহেতু সরকারের নির্দেশে স্কুল বন্ধ সেহেতু সরকারি আর্থিক সহায়তা আমাদের ন্যায্য অধিকার ছিল। অন্যদিকে শিক্ষার্থীদের মানসিক পরিস্থিতি নাজুক। এ ক্ষতি অপূরণীয়। তারা আরও বলেন, সরকার বিভিন্ন সময় স্কুল খুলে দেয়ার ঘোষণা দিয়েও পুনরায় ছুটি বাড়িয়েছে। এতে আশাহত হয়েছে দেশের কিন্ডারগার্টেনের শিক্ষক-শিক্ষার্থীরা। তাই আগামী ১৪ তারিখের পর বিদ্যালয়ের ছুটি না বাড়িয়ে শিক্ষক শিক্ষার্থীদের শিক্ষার সুযোগ তৈরি করে দিতে সরকারের প্রতি আহ্বান জানান তারা।



 

Show all comments
  • ওহিদ ৪ ফেব্রুয়ারি, ২০২১, ৮:৩২ এএম says : 0
    সময় বাড়িয়ে বাচ্চাদের ধ্বংসের দিকে ঠেল দেয়া হচ্ছে।তাড়াতাড়ি স্কুল খোলা হউক।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গাজীপুর


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ