Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

প্রথম ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ পাকিস্তান

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৩ ফেব্রুয়ারি, ২০২১, ৭:২৬ পিএম

প্রাণঘাতি করোনাভাইরাসের কারণে কয়েক দফা পিছিয়ে পর বঙ্গবন্ধু অনূর্ধ্ব-২১ এশিয়া কাপ হকি টুর্নামেন্ট টার্ফে গড়াবে আগামী ১ জুলাই। ঢাকার মওলানা ভাসানী জাতীয় হকি স্টেডিয়ামে খেলা চলবে ১০ জুলাই পর্যন্ত। দশ দেশের অংশগ্রহণে শুরু হওয়া এই টুর্নামেন্টের গ্রুপিং আগেই হয়েছিল। যেখানে ‘এ’ গ্রুপে পড়েছে স্বাগতিক বাংলাদেশ, ভারত, পাকিস্তান, দক্ষিণ কোরিয়া ও চাইনিজ তাইপে। ‘বি’ গ্রুপের দলগুলো হলো- জাপান, মালয়েশিয়া, চীন, উজবেকিস্তান ও সিঙ্গাপুর। গ্রুপিং আগে হলেও এবার খেলার ফিকশ্চার চুড়ান্ত করেছে এশিয়ান হকি ফেডারেশন (এএইচএফ)। ফিকশ্চার অনুযায়ী বাংলাদেশ নিজেদের গ্রুপে প্রথম ম্যাচ খেলবে পাকিস্তানের বিপক্ষে। ১ জুলাই মওলানা ভাসানী স্টেডিয়ামে রাত আটটায় শুরু হবে বাংলাদেশ-পাকিস্তান ম্যাচ। পরের দিন লাল-সবুজরা দ্বিতীয় ম্যাচে দক্ষিণ কোরিয়ার মুখোমুখি হবে। ৩ জুলাই বাংলাদেশের প্রতিপক্ষ চাইনিজ তাইপে। গ্রুপের শেষ ম্যাচে ৭ জুলাই বাংলাদেশ খেলবে ভারতের বিপক্ষে।

গ্রুপ পর্ব শেষে প্রতি গ্রুপ থেকে শীর্ষ দু’টি করে দল খেলবে সেমিফাইনালে। সেমিফাইনালে বিজয়ী দুই দল খেলবে ফাইনালে। এ ছাড়াও থাকছে স্থান নির্ধারণী ম্যাচও। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে এই টুর্নামেন্টে স্বত্ব কিনে নিয়েছে বাংলাদেশ হকি ফেডারেশন (বাহফে)। যে কারণে টুর্নামেন্টের নামকরণ হয়েছে বঙ্গবন্ধু অনূর্ধ্ব-২১ এশিয়া কাপ হকি টুর্নামেন্ট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হকি

৩০ সেপ্টেম্বর, ২০২২
২১ ফেব্রুয়ারি, ২০২২
১৮ ডিসেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ