Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আট জেলায় সড়ক দুর্ঘটনা : ঝরল ৯ প্রাণ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০০ এএম

সড়ক দুর্ঘটনায় ৯ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশের বিভিন্ন জেলা- উপজেলায় এসব দুর্ঘটনা ঘটে। নিহতদের মধ্যে বগুড়ায় ২ সহোদর, বরগুনা, দিনাজপুর, ফরিদপুর, নাটোর, শেরপুর, মীরসরাই
ও ঝিনাইদহে একজন করে। আহত হয়েছেন ১০ জন।

বগুড়া : বগুড়ায় সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল আরোহী ২ সহোদর নিহত হয়েছেন। গত সোমবার সন্ধ্যায় সদর উপজেলার এরুলিয়ার এলাকায় বগুড়া-নওগাঁ সড়কে মর্মান্তিক ঘটনা ঘটে। নিহতরা হলেন- জয়পুরহাটের ক্ষেতলাল উপজেলার বাশাঁতা (মধুপুকুর) এলাকার আকতারের ছেলে মাছুম (২১) ও আলম (৩০)।

বগুড়া সদর থানার উপপরিদর্শক সোহেল রানা জানান, ২ ভাই মোটরসাইকেলে বগুড়া থেকে নওগাঁর দিকে যাচ্ছিল। সন্ধ্যা ৭টার দিকে বিপরীতমুখী ট্রাক তাদের চাপা দিয়ে দ্রæত পালিয়ে যায়। এতে ঘটনাস্থলেই তাদের মৃত্যু হয়। তিনি বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে নিহত দুই জনের লাশ উদ্ধার করা হয়েছে। ময়না তদন্তের জন্য লাশগুলো পরে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়।

বরগুনা : পটুয়াখালী- কুয়াকাটা মহাসড়কের আমতলীর শাখারিয়া বাসস্ট্যান্টে দুই গাড়ীর রেষারেষিতে প্রাণ গেল অন্তঃসত্ত¡া নারী রেহেনা বেগমের (৩৫)। তার সাথে থাকা দুই শিশুসহ তিন জন আহত হয়েছে। ঘটনা ঘটেছে গতকাল মঙ্গলবার বেলা ১১ টার দিকে। নিহতের দেবর মো. জাফর বেপারী বলেন, গাড়ির চাকায় পিষ্ট হয়ে ভাবী রেহেনা বেগম নিহত হয়েছে। তিনি আরো বলেন, শিশু কন্যা রিয়ামনি, খাদিজা ও পিয়ারা বেগম গুরুতর আহত হয়েছে। আহতদের পটুয়াখালী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

দিনাজপুর : গত সোমবার সন্ধা সাড়ে ৭ টায় দিনাজপুর ফুলবাড়ী সড়কের পাঁচবাড়ী এলাকায় সড়ক দুর্ঘটনায় একজন নিহত হয়েছে। সিমেন্ট বোঝাই ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পার্শ্বের পিলারে ধাক্কা খেলে ড্রাইভার আদিল খাঁ ঘটনাস্থলেই মারা যায়। তার বাড়ী পার্শ্ববর্তী লক্ষিতলা এলাকায়। তার পিতার নাম নাদিম খাঁ’র।

ফরিদপুর : ফরিদপুরের মধুখালীতে সড়ক দুর্ঘটনায় মো. লুৎফর রহমান (৪৫) নামে এক ইটভাটার ম্যানেজার নিহত হয়েছেন। গতকাল সকালে ঢাকা-খুলনা মহাসড়কের মালেকা চক্ষু হাসপাতালের কাছে এ দুর্ঘটনা ঘটে। নিহত লুৎফর রহমান মধুখালী উপজেলার লক্ষণদিয়া গ্রামের সামসুল ফকিরের ছেলে এবং এম আর. ব্রিকসের ম্যানেজার হিসেবে কর্মরত ছিলেন। কানাইপুর হাইওয়ে পুলিশের এসআই মো. খায়ের জানান, মো. লুৎফর রহমান এম আর. ব্রিকসের ম্যানেজার হিসেবে কর্মরত ছিলেন। সকাল ৮টা ১৫ মিনিটের দিকে ঢাকা-খুলনা মহাসড়ক দিয়ে কাজে যাবার সময় একটি লাকড়ি বোঝায় নছিমনের সাথে ধাক্কা লাগে। এতে ঘটনাস্থলেই তিনি মারা যান।

নাটোর : নাটোর-ঢাকা মহাসড়কের হয়বতপুর বাজারে ট্রাকচাপায় আমির হোসেন (৩০) নামের এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। এর প্রতিবাদে এক ঘণ্টা নাটোর-ঢাকা মহাসড়ক অবরোধ করে রাস্তায় বসে বিক্ষোভ করছে এলাকাবাসী। এতে রাস্তার দুপাশে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। গতকাল সকাল সাড়ে ১০টায় এ দুর্ঘটনা ঘটে। নিহত আমিরুল পেশায় একজন দর্জি ও লক্ষীপুর খোলাবাড়িয়া ইউনিয়নের ষোলোঘর এলাকার বাসিন্দা। স্থানীয়দের বরাত দিয়ে তিনি জানান, দর্জি আমির হোসেন হয়বতপুর বাজার থেকে ষোলোঘরে নিজ বাড়ি ফেরার সময় মহাসড়কের হয়বতপুর বাজারে একটি ট্রাক তার মোটরসাইকেলকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই তিনি নিহত হন।

শেরপুর : শেরপুরের ঝিনাইগাতীতে ট্রলি গাড়ির চাকায় পিষ্ট হয়ে আব্দুল মমিন নামে (৭) এক শিশু নিহত হয়েছে। গতকাল বেলা এগারোটার দিকে এ দুর্ঘটনা ঘটে। নিহত শিশু আব্দুল মমিন ঝিনাইগাতী উপজেলার দড়িকালীনগর গ্রামের সাইদুল ইসলামের ছেলে। ঝিনাইগাতী থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ ফয়জুর রহমান বলেন, এ বিষয়ে এখন পর্যন্ত কোন লিখিত অভিযোগ পাওয়া না গেলেও পুলিশ ঘাতক ট্রলিটিকে আটকের চেষ্টা করছে। লিখিত অভিযোগ পাওয়া গেলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

মীরসরাই (চট্টগ্রাম) : মীরসরাইয়ের ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মস্তাননগর বাইপাস এলাকায় ঢাকাগামী শ্যামলী পরিবহনের বাসচাপায় এক ছাত্র নিহত হয়েছে। নিহত ছাত্রের নাম জুয়েল রায় (২৩)। সে ৯ নং মীরসরাই সদর ইউনিয়নের মিঠাছরা গ্রামের প্রদীপ রায়ের পুত্র। জুয়েল রায় ফেনী পলিটেকনিক্যাল ইন্সটিটিউটের ছাত্র বলে জানা গেছে। গতকাল সকাল সাড়ে ৯টায় এই সড়ক দুর্ঘটনা ঘটে।

এ ব্যাপারে জোরারগঞ্জ হাইওয়ে থানার পরিদর্শক মো. ফিরোজ হোসেন জানান, মস্তাননগর বাইপাস এলাকায় পথচারী ছাত্র জুয়েল রায় মহাসড়ক পার হওয়ার সময় ঢাকাগামী শ্যামলী পরিবহনের একটি বাস চাপা দিলে ঘটনাস্থলে তার মৃত্যু হয়। পরিবারের অনুরোধে পোস্ট মর্টেম ছাড়া লাশ হস্তান্তর করা হয়েছে। বাসটিকে পুলিশের জিম্মায় নেয়া হয়েছে। এ ব্যাপারে একটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলেও জানান তিনি।

ঝিনাইদহ : ঝিনাইদহের শৈলকুপায় বাসের ধাক্কায় আরিফ শেখ (৬০) নামের এক বৃদ্ধ নিহত হয়েছে। গতকাল সকালে ঝিনাইদহ-কুষ্টিয়া মহাসড়কের শৈলকুপা উপজেলার বড়দাহ নামক ¯’ানে এ দুর্ঘটনা ঘটে। নিহত আরিফ শেখ ওই উপজেলার রানীনগর গ্রামের মৃত আব্দুর রহমানের ছেলে।

শৈলকুপা থানার ওসি জাহাঙ্গীর আলম জানান, সকালে বৃদ্ধ আরিফ শেখ রাস্তা পার হচ্ছিল। এসময় ঝিনাইদহ থেকে কুষ্টিয়াগামী একটি দ্রæতগামী বাস তাকে ধাক্কা দিয়ে পালিয়ে যায়। বাসের ধাক্কায় রাস্তার পাশে ছিটকে পড়ে ঘটনা¯’লেই তার মৃত্যু হয়। পরিবারের পক্ষ থেকে কোন অভিযোগ না থাকায় পুলিশ তার লাশ উদ্ধার করে পরিবারের কাছে হস্তান্তর করেছে।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সড়ক দুর্ঘটনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ