Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

মেয়াদোত্তীর্ণ ও মানহীন পণ্য, খাদ্য আদালতে মামলা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০০ এএম


এসিআই নিউট্রিলাইট ফর্টিফাইড রাইস ব্র্যান অয়েল এর মেয়াদোত্তীর্ণ ভোজ্য তেল বিক্রি করায় তুহিন স্টোর নামীয় একটি প্রতিষ্ঠানের বিরুদ্ধে এবং হা-মীম ফুডস নামীয় প্রতিষ্ঠান কর্তৃক মানহীন সন্দেশ বিক্রি করার দায়ে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের অঞ্চল ৪ ও ১০ এর প্রসিকিউটিং অফিসার, নিরাপদ খাদ্য পরিদর্শক মোহাং কামরুল হাসান। গতকাল মঙ্গলবার নগর ভবনস্থ স্পেশাল মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেটের বিশুদ্ধ খাদ্য আদালতে মামলা দুটি দায়ের করা হয়েছে। হা-মীম ফুডসের এর মালিক মোঃ ফারুক হোসেন এবং নবাব ইউসুফ মার্কেটের তুহিন স্টোরের মালিক মোঃ হানিফকে বিবাদী করা হয়েছে।

এক প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) জনসংযোগ কর্মকর্তা মো: আবু নাসের। বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, নিজস্ব মানহীন ভেজাল সন্দেশ বিক্রির অপরাধে হা-মীম ফুডসের বিরুদ্ধে নিরাপদ খাদ্য আইন, ২০১৩ এর ২৬ ধারায় এবং এসিআই এর মেয়াদ মেয়াদোত্তীর্ণ রাইস ব্র্যান অয়েল বিক্রির অপরাধে স্থানীয় সরকার সিটি কর্পোরেশন আইন, ২০০৯ (সংশোধিত ২০১৯) এর ধারা ৯২ এর পঞ্চম তফসিলের ১৪ ও ১৯ এবং আইনের ৯৩ ধারায় শাস্তিযোগ্য অপরাধ করায় স্পেশাল মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে আজ মামলা দুটি দায়ের করা হয়। বিশুদ্ধ খাদ্য আদালত মামলা দুটি আমলে নিয়ে মেয়াদোত্তীর্ণ রাইস ব্র্যান অয়েলের জন্য ২৫ ফেব্রæয়ারি এবং মানহীন সন্দেশ বিক্রির জন্য ৪ মার্চ মামলা দুটির শুনানির দিন ধার্য করেন।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ