Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুর গেছেন ব্যারিস্টার মওদুদ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০১ এএম

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুরে গেছেন। গত সোমবার রাতে সিঙ্গাপুর এয়ার লাইন্সের একটি ফ্লাইটে তিনি সিঙ্গাপুর গেছেন বলে জানিয়েছেন ব্যারিস্টার মওদুদের
একান্ত সহকারী মমিনুর রহমান। সিঙ্গাপুরে পৌঁছে মঙ্গলবার ভোরে তিনি মাউন্ট এলিজাবেথ হাসপাতালে ভর্তি হন।

মমিনুর রহমান জানান, সেখানে ভর্তির পর স্যারের চিকিৎসা শুরু হয়েছে, কয়েকটি পরীক্ষাও করা হয়েছে। সিঙ্গাপুরে হৃদরোগ বিশেষজ্ঞ চার্লস থোর তত্ত্বাবধায়নে চিকিৎসা নিচ্ছেন ব্যারিস্টার মওদুদ। স্ত্রী হাসনা মওদুদও তার সঙ্গে রয়েছেন।

অসুস্থ হয়ে পড়লে গত ৩০ ডিসেম্বর মওদুদ আহমদকে ঢাকায় এভার কেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। ৭ জানুয়ারি তার হৃদযন্ত্রে পেস মেকার বসানো হয়। শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান ১৯৭৮ সালে বিএনপি গঠনের সময় দলটির প্রতিষ্ঠাতা সদস্যদের একজন ছিলেন মওদুদ আহমদ। এইচ এম এরশাদ ক্ষমতায় আসার পর তিনি তার দল জাতীয় পার্টিতে যোগ দেন। এইচ এম এরশাদের সরকারে প্রধানমন্ত্রী, উপরাষ্ট্রপতির দায়িত্ব পালন করা ব্যারিস্টার মওদুদ পরে আবার বিএনপিতে যোগ দিয়ে খালেদা জিয়ার সরকারের আইনমন্ত্রী ছিলেন। মওদুদ আহমদের স্ত্রী হাসনা জসীমউদ্দীন মওদুদ পল্লী কবি খ্যাত কবি জসীম উদ্দীনের মেয়ে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএনপি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ