Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

রোহিঙ্গাকে পাসপোর্ট করতে সহায়তা, নোয়াখালীর সেনবাগে ইউপি সদস্য গ্রেফতার

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ২ ফেব্রুয়ারি, ২০২১, ৭:৪৭ পিএম

চট্টগ্রাম আকবর শাহ্ থানা পুলিশের দায়ের করা মামলায় নোয়াখালীর সেনবাগ উপজেলার কাদরা ইউনিয়ন থেকে আব্দুল হাকিম নামের এক ইউপি সদস্যকে (মেম্বার) গ্রেপ্তার করেছে পুলিশ। তিনি কাদরা ৩নং ওয়ার্ডের ইউপি সদস্য। গ্রেপ্তারকৃত মেম্বার উখিয়া থেকে পালিয়ে আসা তিন রোহিঙ্গা যুবককে ইউনিয়ন পরিষদের জন্ম নিবন্ধন ও নাগরিক সনদ দিয়ে পাসপোর্ট তৈরির কাজে সহযোগিতা করেছে বলে জানিয়েছে পুলিশ।

মঙ্গলবার দুপুরে গ্রেপ্তারকৃত আব্দুল হাকিম মেম্বারকে নোয়াখালী বিচারিক আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়েছে বলে নিশ্চিত করেছেন সেনবাগ থানার ওসি আব্দুল বাতেন মৃধা।

তিনি জানান, সোমবার দিবাগত রাতে সেনবাগ পৌর এলাকায় তার ব্যবসা প্রতিষ্ঠানে অভিযান চালিয়ে চট্টগ্রাম আকবর শাহ্ থানার একটি মামলায় ওয়ারেন্টভুক্ত আসামী ইউপি সদস্য আব্দুল হাকিমকে গ্রেপ্তার করা হয়েছে।

পুলিশ জানায়, কক্সবাজারের উখিয়ার হাকিমপাড়ার রোহিঙ্গা শরনার্থী শিবির থেকে মোহাম্মদ ইউছুফ, মোহাম্মদ মুসা ও মোহাম্মদ আবদুল আজিজ নামের তিন রোহিঙ্গা যুবক সেনবাগে পালিয়ে আসে। পরবর্তীতে স্থানীয় ইউপি সদস্য আব্দুল হাকিমের সহযোগিতায় তারা ওই ইউনিয়নের নাগরিক ও জন্ম নিবন্ধন সনদ তৈরি করে। দুইটি সনদে তাদের ঠিকানা ৬নং ওয়ার্ড নজরপুর উল্লেখ করা হয়। এ সনদগুলো ব্যবহার করে গত ২০১৮ সালের ২৪ ডিসেম্বর নোয়াখালী আঞ্চলিক পাসপোর্ট অফিস থেকে পাসপোর্ট সংগ্রহ করে ওই তিন রোহিঙ্গা যুবক। পরে আকবর শাহ্ থানা পুলিশ ওই তিন যুবককে আটক করে। এ ঘটনায় এসআই আশাদুল ইসলাম বাদী হয়ে আকবর শাহ্ থানায় একটি মামলা দায়ের করেন। মামলা নং-৬, তারিখ ৫.৯.২০১৯ইং। মামলায় আদালত থেকে গ্রেপ্তারী পরোয়ানা জারি হলে সেই পরোয়ানার ভিত্তিতে সেনবাগ থানা পুলিশ আব্দুল হাকিমকে গ্রেপ্তার করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নোয়াখালী

১৩ ফেব্রুয়ারি, ২০২৩
৫ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ