Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

থানায় বোমা মারতে ওসিকে নির্দেশ দিলেন এমপি! ফোনালাপ ভাইরাল

সোশাল মিডিয়া ডেস্ক | প্রকাশের সময় : ৩১ জানুয়ারি, ২০২১, ১২:১২ পিএম

কেশবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার (ওসি) সাথে যশোর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও কেশবপুর (যশোর-৬) আসনের এমপি শাহীন চাকলাদারের এক ফোনালাপ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে তোলপাড় চলছে। ফাঁস হওয়া ফোনালাপে, গত সপ্তাহে কেশবপুরের পরিবেশ আন্দোলনকর্মী শেখ সাইফুল্লাহ বিরুদ্ধে যেভাবেই হোক মামলা করার নির্দেশ দেন এমপি। প্রয়োজনে ওসিকে নিজেই থানায় বোমা হামলা করে সাইফুল্লাহর বিরুদ্ধে সাজানো মামলা দেওয়ার কথা বলেন তিনি।

এরইমধ্যে ফোনালাপটির রেকর্ড সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক হারে ছড়িয়ে পড়েছে। এই ঘটনায় ব্যাপক ক্ষোভ, নিন্দা ও প্রতিবাদের ঝড় উঠেছে নেট দুনিয়ায়। ফেসবুকে এমপির কঠোর শাস্তি দাবি করে পোস্ট দিয়েছেন বহু প্রতিবাদকারী।

কেশবপুরের পরিবেশবাদী কর্মী সাইফুল্লাহ পরিবেশ আইনবিদ সমিতির (বেলা) সঙ্গে মিলে কাজ করেন। সম্প্রতি তিনি ওই এলাকায় ‘মেসার্স সুপার ব্রিকস’ নামে অবৈধভাবে গড়ে ওঠা একটি ইট ভাটার বিরুদ্ধে উচ্চ আদালতে রিট করেন। আদালত থেকে ইটভাটার বিরুদ্ধে নির্দেশনা আনায় তার ওপর ক্ষিপ্ত হন স্থানীয় এমপি শাহীন চাকলাদার।

এমপি শাহীন চাকলাদার ফোনালাপের এক পর্যায়ে ওসিকে বলেন, ‘আপনি এখন রাত্তিরে থানায় বোম মারেন একটা। মারায়ে ওর নামে মামলা করতে হইবে। পারবেন? আপনি থাকলে এগুলো করতে অইবে। না অইলে কোন জায়গায় করবেন? আমি যা বলছি, লাস্ট কথা এডাই। ঘটনা হচ্ছে আপনি যদি পারেন ওই এলাকা ঠান্ডা রাখতি, আমি বন ও পরিবেশ বিষয়ক স্থায়ী কমিটির সদস্য। ওখানে কারও বাপের ক্ষমতা নেই। তাহলে এ (সাইফুল্লাহ) বারবার যেয়ে কেন করে, আপনি কী করেন?’

এরপর ওসি বলেন, ‘ও (সাইফুল্লাহ) তো স্যার হাইকোর্টের কাগজ নিয়া আসে বারবার’।এরপর এমপি বলেন, ‘আরে কোথার হাইকোর্ট-ফাইকোর্ট। কোর্ট-ফোর্ট যা বলুক, বলুগ্যা। আমাদের খেলা নাই?’

এরপর সাইফুল্লাহকে ফাঁসানোর নির্দেশনা দিয়ে ওসিকে এমপি বলেন, ‘আপনে ওকে যেকোনোভাবে যেকোনো লোক দিয়ে কাইলকে যেকোনো দুর্ঘটনা ঘটায়ে কালকে এটা কাজ করতে হবে, ওকে?… যেকোনো ভাটায় যেয়ে, দরকার হলি পুলিশের লোক যেয়ে সিভিলে যেয়ে বোম ফাটায় দিয়ে চলে আসুক। এখানে হামলা করেছে ডাকাতি করার জন্য। এটা ছিল অমুক। একটা বানাই দিলে হয়া গেল।’

এদিকে এই ঘটনায় শনিবার কেশবপুর থানায় জিডি করেছেন সাইফুল্লাহ। জিডিতে তিনি উল্লেখ করেন, শাহীন চাকলাদার ওসিকে যে মামলা করতে বলেছেন তাতে তিনি বর্তমানে জান-মালের নিরাপত্তাহীনতায় ভুগছেন। তাই তিনি আইনের সহায়তা চান।

এই ফোনালাপের প্রতিক্রিয়ায় ফেসেুবকে মাওলানা আব্দুস ছাওার লিখেছেন, ‘‘চমৎকার এমপি। থানার ওসি কে থানায় বোম মেরে মানুষদের ধরে ধরে ডাকাতি মামলা দিতে বলে, কি চমৎকার এমপি! ওসি বললেন ওর কাছে হাই কোর্টের কাগজ আছে স্যার, তখন চমৎকার এমপি বলল রাখেন হাইকোর্ট টাইকোর্ট, যেভাবে পারেন ডাকাতি মামলায় দিয়ে ভিতরে ঢুকিয়ে দেন ওকে? বাঃ বাঃ চমৎকার এমপি।’’

উসমান গণি লিখেছেন, ‘‘অন্যান্য দলকে ফাঁসাইতে চাইছিলো মনে হয়, হায়রে হায় পাটা-পুতার ঘসাঘসি মরিচের জীবন শেশ, হাতি হাতি লরাই করবে অন্যের জমিন শেষ- এই অবস্তা আমাদের। সামনে যে কি আছে। আল্লাহ বাংলার জমিনে ষড়যন্ত্রকারীদের তোমার হাওলা, আমাদের সাধারণদের তুমি ছাড়া আর কেহ নাই আল্লাহ আমাদের সহায় হউক আমিন।

হাজি কাশেম লিখেছেন, ‘‘বাহ বাহ কি সুন্দর নেতাদের চরিত্র। কি বলব আর বলার ভাষা হারিয়ে ফেলেছি। তবে যে বা যারা অসহায় নির্দোষ মানুষকে ফাঁসাবে এবং হয়রানি করবে তাদের বিচার আল্লাহ রাব্বুল আলামিন করবেন দুদিন আগে অথবা পরে, বিচার হবেই ইনশাআল্লাহ।’’

 



 

Show all comments
  • Tareq Sabur ৩১ জানুয়ারি, ২০২১, ১:০৭ পিএম says : 0
    এই ধরনের ... মানুষবেশী জানোয়ারদের সংসদের মত সর্বোচ্চ রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ জায়গায় নিয়ে যাওয়ার দোষে ...আওয়ামিলীগের সর্বোচ্চ নীতি নির্ধারনী নেতাদের কি কোন দায়বদ্ধতা নেই?
    Total Reply(0) Reply
  • Tareq Sabur ৩১ জানুয়ারি, ২০২১, ১:১৭ পিএম says : 0
    রাষ্ট্র তার বিরূদ্ধে কিছুই করবেনা। কারন সরকার তার পক্ষে আছে। এটাই তাদের কাজ এবং তারা তাদের কাজই করছে। এদের কোন রাজনৈতিক যোগ্যতা নেই। এরা দেশদ্রোহী শক্তি। এরা কি ভাল চিন্তা করবে পরিবেশ ও দেশের জনগনের? তবে আল্লাহর বিচার ঠিকই হবে।
    Total Reply(0) Reply
  • ফোরকান ৩১ জানুয়ারি, ২০২১, ১:৩৯ পিএম says : 0
    মরে গেছে মানবতা মরে গেছে বিবেক বেঁচে আছে শুধু আইনের দোহাই ও হাতকড়া
    Total Reply(0) Reply
  • ফোরকান ৩১ জানুয়ারি, ২০২১, ১:৩৯ পিএম says : 0
    মরে গেছে মানবতা মরে গেছে বিবেক বেঁচে আছে শুধু আইনের দোহাই ও হাতকড়া
    Total Reply(0) Reply
  • MD Akkas ৩১ জানুয়ারি, ২০২১, ২:০৩ পিএম says : 0
    এরাম ই চলছে।
    Total Reply(0) Reply
  • Mister Ali ৩১ জানুয়ারি, ২০২১, ৩:৩৮ পিএম says : 0
    Oder moto netar jonno aj rajniti korte lojja Pai.
    Total Reply(0) Reply
  • Nannu chowhan ২ ফেব্রুয়ারি, ২০২১, ৭:৪৬ এএম says : 0
    Shontrashi mafiara amader desher ayn proneta tader hate desher ayn pronoyon kora hoy bolei aj amader madok dhorshon hotta loottoraj shob obidho kaj ebong obidho onishchito ondhokar vobishoter dike amra cholsi...
    Total Reply(0) Reply
  • Jack+Ali ২ ফেব্রুয়ারি, ২০২১, ১২:২১ পিএম says : 0
    All these crimes are committed by the Awami League government and their supporters due to our own crime, our crime is that we muslim don't want the Law of Allah, instead we support kafir law. When muslim don't want the law of Allah then Barbarian rule the country.. O'Muslim, you are not safe in the hand of Awamil League, they will attack us from every corner. Wake up and appoint a Muslim Leader who will rule by Qur'aan so that we will get back our all human right also we will be able to live in peace with human dignity and also there will be no more poor people.
    Total Reply(0) Reply
  • হযরত আলী ২ ফেব্রুয়ারি, ২০২১, ৪:০১ পিএম says : 0
    এরা কি কখনো মরবে না
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভাইরাল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ