Inqilab Logo

শনিবার, ০৬ জুলাই ২০২৪, ২২ আষাঢ় ১৪৩১, ২৯ যিলহজ ১৪৪৫ হিজরী

হাজীগঞ্জ পৌরসভা নির্বাচনে নারী ভোটারদের দীর্ঘ লাইন

চাঁদপুর থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ জানুয়ারি, ২০২১, ৯:৫১ এএম

চাঁদপুরের হাজীগঞ্জ পৌরসভা নির্বাচনে ভোটগ্রহণ চলছে। ভোর থেকেই প্রতিটি ভোটকেন্দ্রে নারী ভোটারদের ব্যাপক উপস্থিতি লক্ষ্য করা গেছে। নির্বাচনে মেয়র পদে ২ জন, সাধারণ কাউন্সিলর পদে ৫২ জন এবং সংরক্ষিত কাউন্সিলর পদে ১৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। ভোটার সংখ্যা ৪৫ হাজার ৩শ' ৪৮জন। এর মধ্যে পুরুষ ভোটার ২২হাজার ৯৫৫ জন এবং মহিলা ভোটার ২২ হাজার ৯৩৩ জন।

মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ও বর্তমান মেয়র মাহাবুবুল আলম লিটন, বিএনপি মনোনীত প্রার্থী সাবেক মেয়র আব্দুল মান্নান খান বাচ্চু।

সুষ্ঠভাবে নির্বাচন সম্পন্ন করতে ২ প্লাটুন বিজিবি ও ২ প্লাটুন র‌্যাব মোতায়েন করা হয়েছে। পাশা-পাশি থাকবে স্ট্রাইকিং ফোর্সও।

হাজীগঞ্জ উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. ওবায়েদুর রহমান জানান, ২০ কেন্দ্রের মধ্যে ১৬টি কেন্দ্রেই ঝুঁকিপূর্ণ। তিনি বলেন, প্রার্থীদের সমন্বয় থাকলে কোন কেন্দ্রই ঝুঁকিপূর্ণ নয়।

হাজীগঞ্জ পৌরসভা নির্বাচনে ১২টি ওয়ার্ডে মোট ভোট কেন্দ্র ২০টি। ভোট কক্ষ ১২৮টি এবং অস্থায়ী ভোট কক্ষ ১৯টি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পৌর নির্বাচন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ