Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

চার লাশসহ ১৬ জন উদ্ধার

বঙ্গোপসাগরে ট্রলিং জাহাজডুবি

কক্সবাজার ব্যুরো : | প্রকাশের সময় : ২৪ জানুয়ারি, ২০২১, ১২:০১ এএম

সেন্ট মার্টিনের ৬৫ কিলোমিটার উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে একটি ট্রলিং জাহাজ ডুবির ঘটনা ঘটেছে বলে জানা গেছে। এফভি যানযাবিল নামে মাছ ধরার ওই জাহাজটি গতকাল ভোরে এ দুর্ঘটনার কবলে পড়ে। জাহাজডুবির ঘটনায় বিকেল পর্যন্ত চারজনের লাশ উদ্ধার করা হয়েছে বলে ডুবে যাওয়া জাহাজের মালিক মোহাম্মদ আলী সূত্রে জানা গেছে। 

জাহাজের মালিক কর্ণফুলী উপজেলার চরলক্ষ্যা ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মোহাম্মদ আলী। তিনি বলেন, গতকাল সকালে হঠাৎ ঘন কুয়াশায় দুর্যোগপূর্ণ আবহাওয়ার সৃষ্টি হলে জাহাজটি ডুবে যায় বলে তিনি খবর পান। জাহাজটি চট্টগ্রামের কর্ণফুলী থেকে এক সপ্তাহ আগে সাগরে গিয়েছিল। মাছ ধরার ওই জাহাজে ২৬ জন শ্রমিক ছিলেন।
কোস্টগার্ডের ঢাকা অফিসের মিডিয়া শাখার কর্মকর্তা লে. কমান্ডার আমিরুল হকের বরাতে জানা গেছে, মাছ ধরার জাহাজ ডুবে যাওয়ার খবর পেয়ে কোস্টগার্ডের উদ্ধারকারী দল ঘটনাস্থলের উদ্দেশে রওনা হয়েছে। এ রিপোর্ট লেখা পর্যন্ত ১২ জনকে উদ্ধার করা সম্ভব হয়েছে।
জাহাজের মালিকপক্ষ সূত্র জানায়, আজ ভোররাত সাড়ে চারটার দিকে এফভি যানযাবিল নামের মাছ ধরার জাহাজটি ডুবে যায়। ওই সময় আশপাশের অন্য মাছ ধরার জাহাজ কয়েকজনকে উদ্ধার করে। পরে কোস্টগার্ড সদস্যরা উদ্ধার অভিযানে নামে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বঙ্গোপসাগর

১০ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ