Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ভিজিএফ’র চাল আত্মসাত, কলাপাড়ার ইউপি চেয়ারম্যান সাময়িক বরখাস্ত

কলাপাড়া (পটুয়াখালী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২১ জানুয়ারি, ২০২১, ৭:০৩ পিএম

কলাপাড়ার চাকামইয়া ইউনিয়নের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো: হুমায়ুন কবির কেরামত হাওলাদারকে ভিজিএফ’র চাল আত্মসাতের সাথে সংশ্লিষ্টতার অভিযোগে সাময়িকবরখাস্ত করা হয়েছে। স্থানীয় সরকার, পলী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয়স্থানীয় সরকার বিভাগের (ইপ-১ অধিশাখা) ২০ জানুয়ারি এক প্রজ্ঞাপনে চেয়ারম্যান হুমায়ুন কবির কেরামতকে সাময়িক বরখাস্ত করার প্রজ্ঞাপন জারী করে। সিনিয়র সহকারী সচিব মো: আবু জাফর রিপন নস্বাক্ষরিত প্রজ্ঞাপনে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, কলাপাড়া উপজেলার ১নং চাকামইয়া ইউনিয়নের চেয়ারম্যান হুমায়ুন কবির কেরামতের বিরুদ্ধে ভিজিএফএর ৫৮০ কেজি চাল আত্মসাতের সাথে সংশ্লিষ্টতার অভিযোগ স্থানীয় তদন্তে প্রমানিত হওয়ায় অপরাধমূলক কার্যক্রম পরিষদসহ জনস্বার্থে পরিপন্থী বিবেচনায় স্থানীয়সরকার (ইউনিয়ন পরিষদ) আইন, ২০০৯ এর ধারা ৩৪ (১) অনুযায়ী চেয়ারম্যানকে তাঁর স্বীয় পদ হতে সাময়িক বরখাসÍ করা হয়েছে।

উল্লেখ্য, ২০১৯ সালের ৭ আগস্ট পুর্ব-চাকামইয়া গ্রামের জালাল চাকরের বাড়িরপুকুর এবং অপর একটি বাড়ি থেকে উপজেলা প্রশাসন ১৫ বস্তা ভিজিএফ’র চাল এবং পুকুর থেকে ১০টি খালি বন্তা উদ্ধার করেন। গ্রেফতার করা হয় ইউপি চেয়ারম্যান হুমায়ুন কবির কেরামত ও তার এক সহযোগী জামালকে। এ ঘটনায় পাঁচজনকে আসামি করে মামলা করা হয়।

কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু হাসনাত মোহাম্মদ শহিদুল হক জানান, মন্ত্রণালয়ের নির্দেশনার চিঠি পেলে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে।



 

Show all comments
  • Jack+Ali ২১ জানুয়ারি, ২০২১, ৯:৩৯ পিএম says : 0
    According the Law of Allah his hand should be cut off.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বরখাস্ত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ