Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

চতুর্থ রাউন্ডে ম্যানইউ-আর্সেনাল

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১১ জানুয়ারি, ২০২১, ১২:০০ এএম

চতুর্থ রাউন্ডে ম্যানইউ-আর্সেনাল
পচেত্তিনো যুগে পিএসজির প্রথম
ইউরোপিয়ান ফুটবল
এক নজরে ফল
লিগ ওয়ান
পিএসজি ৩-০ ভাঁস্ত
স্টেড রেনে ২-২ লিঁও
সিরি ‘আ’
এসি মিলান ২-০ তুরিনো
এফএ কাপ
ম্যানইউ ১-০ ওয়াটফোর্ড
আর্সেনাল ২-০ নিউক্যাসল
স্পোর্টস ডেস্ক : আক্রমণাত্মক ফুটবলের পসরা সাজিয়ে ভাঁস্তকে উড়িয়ে দিল পিএসজি। ৩-০ গোলের এই জয়ে ফ্রেঞ্চ লিগ ওয়ানে জয়ে ফেরা দলটি ব্যবধান কমাল অলিম্পিক লিঁওর সঙ্গে। নিজেদের মাঠ পার্ক দেস প্রিন্সেসে মোইজে কিন চ্যাম্পিয়নদের এগিয়ে নেওয়ার পর দ্বিতীয়ার্ধে ব্যবধান বাড়ান মাউরো ইকার্দি ও পাবলো সারাবিয়া। চলতি বছরে ও নতুন কোচ মাওরিসিও পচেত্তিনোর অধীনে এটাই প্যারিসের দলটির প্রথম জয়। চোট, করোনাভাইরাসের ছোবলে বেশ কয়েকজন খেলোয়াড়কে খুইয়ে খেই হারানো দলটির আর্জেন্টাইন এই কোচ দায়িত্ব নেবার প্রথম ম্যাচেই সেন্ট এতিয়েনের বিপক্ষে ড্র করে পিএসজি। নিজেদের মাঠে অভিষেকটা রঙিন হয়েই রইল পচেত্তিনোর। এই জয়ে ১৯ ম্যাচে ৩৯ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার দুই নম্বরে উঠে এসেছে ফরাসি চ্যম্পিয়নরা। একই রাতে দুই গোলে পিছিয়ে থেকেও রেনের সঙ্গে ২-২ ড্র করা লিঁও ৪০ পয়েন্ট নিয়ে রয়েছে শীর্ষে।

একই রাতে ইতালিয়ান লিগ সিরি ‘আ’তে এসি মিলান ২-০ গোলে হারিয়েছে তুরিনোকে। ফলে শীর্ষে থেকে লিডটা চার পয়েন্টে বাড়িয়ে নিয়েছে ক্লাবটি। মিলানের জন্য সুখবর আছে আরও। ইনজুরি কাটিয়ে দলে ফিরেছেন জøাতান ইব্রাহিমোভিচ। তবে ম্যাচ শেষের বাঁশি বাজার পাঁচ মিনিট আগে মাঠে নামেন বদলি হয়ে।

এদিকে, চতুর্থ মিনিটে বলে মাথা ছুঁয়ে গোল এনে দেন স্কট ম্যাকটমিনে। ম্যাচে পরে আর কোনো গোল না হওয়ায় এই পুঁজি নিয়েই নিজেদের মাঠ ওল্ড ট্রাফোর্ডে জয় ছিনিয়ে নিয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। শুধু জয় নয়, গতপরশু রাতে ওয়াটফোর্ডের বিপক্ষে ১-০ গোলের এই জয় দিয়ে এফএ কাপের চতুর্থ রাউন্ডের টিকিটও পেয়ে গেছে রেড ডেভিলরা।

টুর্নামেন্টের চতুর্থ রাউন্ডে ম্যানইউয়ের সঙ্গী হয়েছে আর্সেনালও। ঘরের মাঠ এমিরেটস স্টেডিয়ামে গানার শিবির ২-০ গোলে হারিয়েছে নিউক্যাসল ইউনাইটেডকে। নির্ধারিত ৯০ মিনিটে কোনো দলই গোল পায়নি। ফলে ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে। ইস্মাইল স্মিথ রোয়ে ও পিয়েরে-এমেরিক আউবামেয়াং’র গোলে ২-০ ব্যবধানের জয় ছিনিয়ে নিয়েছে কোচ মিকেল আর্তেতার শিষ্যরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আর্সেনাল

১৫ জানুয়ারি, ২০২২
১৩ সেপ্টেম্বর, ২০২১
১৩ সেপ্টেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ