Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

সাতক্ষীরায় প্রধানমন্ত্রীর ওপর হামলা মামলায় আংশিক শুনানি, পরবর্তী ধার্য্য দিন ১৯ জানুয়ারি

সাতক্ষীরা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৬ জানুয়ারি, ২০২১, ২:৫৬ পিএম

সাতক্ষীরায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়ী বহরে হামলা মামলায় আংশিক শুনানি হয়েছে। বুধবার (০৬ জানুয়ারি) সাতক্ষীরা চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে এই শুনানি হয়। আদালতের বিচারক হুমায়ুন কবীর এই মামলায় আগামী ১৯ জানুয়ারি শুনানির পরবর্তী দিন ধার্য্য করেছেন।
রাষ্ট্রপক্ষের পাবলিক প্রসিকিউটর (পিপি) এড. আব্দুল লতিফ বিষয়টি নিশ্চিত করে জানান, মামলার সাক্ষীর কার্যক্রম ইতোমধ্যে সম্পন্ন হয়েছে। আজ আংশিক শুনানি হয়েছে। আশা করা যায়, আগামী ধার্য্য দিনে শুনানি শেষে মামলার রায়ের দিন জানা যাবে। তিনি বলেন, রাষ্ট্রপক্ষকে সহায়তা করতে খুলনা থেকে এডভোকেট পারভেজ আলম শুনানীতে অংশগ্রহণ করেন।

মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা যায়, সাতক্ষীরা সদর হাসপাতালে চিকিৎসাধিন পাশবিক নির্যাতনের শিকার বীর মুক্তিযোদ্ধা আতিয়ার রহমানের পতœী মাহফুজা বেগমকে দেখতে ২০০২ সালের ৩০ আগষ্ট সকালে সাতক্ষীরা আসেন, তৎকালিন বিরোধীদলীয় নেত্রী ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা
কলারোয়া উপজেলার হিজলদি গ্রামের ওই নারীকে দেখে সড়ক পথে ঢাকায় ফেরার পথে সকাল ১১ টার দিকে কলারোয়া বিএনপি অফিসের সামনের সড়কে শেখ হাসিনার গাড়ী বহরে হামলা চালায় তৎকালিন ক্ষমতাসিন বিএনপি,যুবদল ও ছাত্রদলের ক্যাডাররা। হামলাকারীরা শেখ হাসিনাকে লক্ষ্য করে গুলি ও বোমা বিস্ফোরণ করে। সেদিন অল্পের জন্য প্রানে বেঁচে যান আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা। এঘটনায় গাড়ী বহরে থাকা ১৫/২০ টি গাড়ী ভাংচুর করা হয়। আহত হন শেখ হাসিনার সফরসঙ্গী আওয়ামী লীগের নেতাকর্মীসহ কয়েকজন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শুনানি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ