Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

রুলের চূড়ান্ত শুনানি ২৯ মে

তারেক-জোবায়দার রিট

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ এপ্রিল, ২০২২, ১২:০২ এএম

জ্ঞাত আয় বহির্ভুত সম্পদ অর্জন মামলায় বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডা: জোবায়দা রহমানের পক্ষে দেয়া রুল শুনানি ২৯ মে। আবেদনের শুনানি শেষে গতকাল বুধবার বিচারপতি মো: নজরুল ইসলাম তালুকদার এবং বিচারপতি কাজী মো:ইজারুল হক আকন্দের ডিভিশন বেঞ্চ এ তারিখ ধার্য করেন। এ তথ্য জানিয়েছেন ডা: জোবায়দা রহমানের কৌঁসুলি ব্যারিস্টার কায়সার কামাল। এ সময় দুর্নীতি দমন কমিশনের (দুদক) পক্ষে শুনানিতে অংশ নেন অ্যাডভোকেট খুরশীদ আলম খান। সরকারপক্ষে ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিনউদ্দিন মানিক শুনানিতে অংশ নেন।

এর আগে,দুদকে দাখিলকৃত সম্পদ বিবরণীতে ৪ কোটি ৮১ লাখ ৫৩ হাজার ৫৬১ টাকার সম্পদ অর্জন এবং সম্পদের তথ্য গোপন করার অভিযোগে ২০০৭ সালের ২৬ সেপ্টেম্বর মামলা করে দুদক। মামলাটিতে তারেক রহমান, তার স্ত্রী ডা: জুবাইদা রহমান ও শাশুড়ি ইকবাল মান্দ বানুকে আসামি করা হয়। পরে একই বছরে তারেক রহমান ও তার স্ত্রী পৃথক রিট করেন। রিটে জরুরি আইন ও এ মামলার বৈধতা চ্যালেঞ্জ করা হয়। সেসব রিটের শুনানি নিয়ে হাইকোর্ট রুল জারি করেন। সেই সঙ্গে মামলার কার্যক্রমের ওপর স্থগিতাদেশ দেন। রুল জারির ১৫ বছর পর এটি চূড়ান্ত শুনানির উদ্যোগ নেয়া হলো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রুলের চূড়ান্ত শুনানি ২৯ মে
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ