Inqilab Logo

শনিবার, ০৮ জুন ২০২৪, ২৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ০১ যিলহজ ১৪৪৫ হিজরী

শেরপুর থেকে ঢাকাগামী বাস চলাচল ১ দিন পর আবারও শুরু

শেরপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৪ জানুয়ারি, ২০২১, ৩:১১ পিএম

শেরপুর থেকে দুরপাল্লার বাস ধর্মঘটের ২৪ ঘন্টার মধ্যেই ফলপ্রসু আলোচনা হওয়ায় আবার চালু হয়েছে বাস চলাচল। আজ ৪ জানুয়ারি সোমবার সকালে শহরের গৌরীপুর এলাকার পৌর বাস টার্মিনাল থেকে সোনার বাংলা সার্ভিস ও নবীনগর অস্থায়ী বাস টার্মিনাল থেকে অন্যান্য সার্ভিসের বাস চালুর মধ্য দিয়ে ধর্মঘটের অবসান হয়।
বাস কোচ মালিকরা জানান, ১৯৯৪ সালে শেরপুর-ঢাকা মহাসড়কে ড্রিমল্যান্ড পরিবহন বাস সার্ভিসটি চালু হয়েছিল। এটি জেলার অনেক পুরোনো একটি বাস সার্ভিস। উন্নত মানের যাত্রীসেবা প্রদানের লক্ষ্য নিয়ে গতকাল ৩ জানুয়ারী রোববার নতুনভাবে বাস সার্ভিসটি ড্রিমল্যান্ড পরিবহনের স্পেশাল সার্ভিস এর যাত্রা শুরু করে। কিন্তু ময়মনসিংহের শম্ভুগঞ্জ এলাকায় ব্রহ্মপুত্র সেতুতে শেরপুরের এ বাসগুলো আটকে দেওয়া হয়। এর প্রতিবাদে গতকালই বাস চলাচল বন্ধ করে দেওয়া হয়েছিল। ময়মনসিংহের বাস মালিক সমিতির সঙ্গে শেরপুরের মালিক সমিতির আলোচনা সাপেক্ষে ড্রিমল্যান্ড স্পেশাল সার্ভিসটি পুনরায় চালু করার আশ্বাস দেয়ার পর বাস কোচ মালিকরা তাদের বাস কোচ আবার চালানোর সিদ্ধান্ত নেয়।
তবে এ রিপোর্ট লেখা পর্যন্ত নতুন ড্রিমল্যান্ড পরিবহনের স্পেশাল সার্ভিসটি বন্ধ রয়েছে। এ নিয়ে এখনো মালিকদের মধ্যে ক্ষোভ রয়েছে।
এ বিষয়ে জেলা পরিবহন মালিক সমিতির সভাপতি মো: ছানোয়ার হোসেন ছানু জানান, ময়মনসিংহে আমাদের নতুন সার্ভিসটি চালাতে বাধা দেয়ায় শেরপুরের বাস কোচ মালিক বিচ্ছিন্নভাবে বাস চলাচল বন্ধ রেখেছিল। আজ থেকে আবার তা চালু হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ধর্মঘট


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ