Inqilab Logo

রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

করোনা বিবেচনায় জামিন হলো মীর নাছিরের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ জানুয়ারি, ২০২১, ১২:০১ এএম

বিএনপি নেতা ও সাবেক মন্ত্রী মীর মোহাম্মদ নাছিরউদ্দিনের জামিন মঞ্জুর করেছেন সুপ্রিম কোর্ট। গতকাল রোববার বছরের প্রথম কার্যদিবসে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বিভাগীয় বেঞ্চ এ জামিন মঞ্জুর করেন। তারপক্ষে শুনানি করেন ব্যারিস্টার রূহুল কুদ্দুস কাজল। দুর্নীতি দমন কমিশনের (দুদক) পক্ষে শুনানিতে অংশ নেন অ্যাডভোকেট খুরশিদ আলম খান।
দুদকের মামলায় গত ৮ নভেম্বর বিচারিক আদালতের নির্দেশে কারাগারে যান মীর নাছির। ১/১১ পরবর্তী দুদক ২০০৭ সালে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে মীর নাছির,তার ছেলে ব্যারিস্টার মীর হেলালউদ্দিনের বিরুদ্ধে মামলা করে দুদক। ওই মামলায় বিচারিক আদালতে তাদের কারাদন্ড হয়। কিন্তু হাইকোর্ট সেই আদেশ বাতিল করে। কিন্তু দুদকের আপিলের পরিপ্রেক্ষিতে ওই মামলা পুনর্জ্জীবীত হয়। দীর্ঘ আইনি লড়াই শেষে হাইকোর্টের আদেশে বিচারিক আদালতের দেয়া দন্ডাদেশ বহাল রাখেন। সেই সঙ্গে বিচারিক আদালতে তাকে আত্মসমর্পণের নির্দেশ দেয়া হয়। এ আদেশের বিরুদ্ধে মীর নাছির আপিল বিভাগের ভার্চুয়াল বেঞ্চে আপিল করেন। সেই আপিলও খারিজ হয়ে যায়। এ কারণে তাকে আত্মসমর্পণ করতে হয়। গতকাল আপিল বিভাগ করোনা পরিস্থিতি বিবেচনায় তাকে জামিন দেন। মীর হেলালউদ্দিনও অন্তর্বর্তীকালিন জামিনে রয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএনপি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ