Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

তাপমাত্রা বৃদ্ধির আভাস

শীত-কুয়াশার মাত্রা কম

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৩ জানুয়ারি, ২০২১, ১২:০১ এএম

দিনের বেলায় উজ্জ্বল সূর্যের কিরণকাল বেড়েছে। রোদের তেজও বেড়েছে। কমেছে উত্তর-পশ্চিম দিকের হিমেল হাওয়ার জোর। কুয়াশার ঘনত্বও কমেছে। এরফলে পৌষের তৃতীয় সপ্তাহে কিছু এলাকা বাদে দেশের বেশিরভাগ জেলায় শীতের মাত্রা আপাতত কমই রয়েছে।

পরবর্তী ৪৮ ঘণ্টায় প্রায় সারা দেশে রাতের তাপমাত্রা বৃদ্ধির পূর্বাভাস রয়েছে। আজ রোববার সারা দেশে রাত ও দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। গতকাল শনিবার পার্বত্য রাঙ্গামাটিতে পারদ ৩০ ডিগ্রি সেলসিয়াসে উঠে যায়। দেশের অধিকাংশ জেলায় দিনের তাপমাত্রা ২৫ থেকে ২৮ ডিগ্রি এবং রাতের পারদ ১২ থেকে ১৫ ডিগ্রির আশপাশে ছিল। সর্বনিম্ন তাপমাত্রা ছিল তেঁতুলিয়ায় ৭.৭ ডিগ্রি। ঢাকার পারদ সর্বোচ্চ ২৭ এবং সর্বনিম্ন ১৫.১ ডিগ্রি সে.।

আজ সন্ধ্যা পর্যন্ত ২৪ ঘণ্টার আবহাওয়া পূর্বাভাসে জানা গেছে, রংপুর বিভাগসহ নওগাঁ, পাবনা, যশোর, চুয়াডাঙ্গা, শ্রীমঙ্গলের উপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে। অস্থায়ীভাবে মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত সারাদেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শীত-কুয়াশা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ