Inqilab Logo

বৃহস্পতিবার, ২৭ জুন ২০২৪, ১৩ আষাঢ় ১৪৩১, ২০ যিলহজ ১৪৪৫ হিজরী

রূপগঞ্জে পৃথক অগ্নিকান্ড

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৩ জানুয়ারি, ২০২১, ১২:০১ এএম

নারায়ণগঞ্জের রূপগঞ্জে মেঘনা মেটাল ও একটি রাবার কারখানায় রহস্যজনক অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। গত শুক্রবার দিবাগত রাত ২টা ও ভোর ৪টার দিকে উপজেলার ঠাকুর বাড়িরটেক ও চামারটেক এলাকায় এ ঘটনা ঘটে। 

স্থানীয় ও প্রত্যক্ষদর্শীরা জানান, উপজেলার ঠাকুর বাড়িরটেকে গত শুক্রবার মধ্যরাতে হঠাৎ করে প্লাস্টিক কারখানায় আগুন জ্বলতে দেখে স্থানীয়রা চিৎকার শুরু করেন। খবর পেয়ে খোকন মিয়া এসে আগুন জ্বলতে দেখে ফায়ার সার্ভিসকে খবর দেয়। পরে কাঞ্চন ফায়ার সার্ভিসের এক ইউনিট ও আড়াইহাজার ফায়ার সার্ভিসের দুই ইউনিট ঘটনাস্থলে গিয়ে একঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনেন। ততক্ষণে কারখানায় থাকা মালামাল পুড়ে ছাই হয়ে যায়। অগ্নিকান্ডের ঘটনায় রহস্য রয়েছে বলে স্থানীয়রা দাবি করেন।
অপরদিকে, গতকাল ভোর ৪টার দিকে উপজেলার চামারটেক এলাকায় দিলীপ বাবু নামে এক ব্যক্তির মালিকানাধীন একটি রাবার কারখানায় রহস্যজনক অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। পরে কাঞ্চন ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে গিয়ে একঘণ্টার চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। এসময় আগুনে পুড়ে কিছু মালামাল ক্ষয়-ক্ষতি হয়।
স্থানীয়রা জানান, গত দুই বছর আগে সোনালী ব্যাংক থেকে ঋণ নিয়ে কারখানা চালু করে কর্তৃপক্ষ। ইন্সুরেন্সের টাকা পেতে ও ব্যাংক ঋণ মওকুফের উদ্দেশে কারখানার মালিকপক্ষ নিজেরাই আগুন দিয়েছে বলে দাবি স্থানীয়দের। রাবার কারখানার এজিএম সজীব বলেন, সোনালী ব্যাংক থেকে ঋণ নিয়ে দুই বছর আগে কারখানা চালু করা হয়। অগ্নিকান্ডে রাবার জাতীয় মালমাল পুড়ে কিছু পরিমাণ ক্ষয়-ক্ষতি হয়েছে।
কাঞ্চন ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার হাবিব মোহাম্মদ তামাদ বলেন, অগ্নিকান্ডে খবর পেয়ে কাঞ্চন ও আড়াইহাজার ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট একঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনেন। বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। অপরদিকে, রাবার কারখানায় অগ্নিকান্ডের ঘটনায় কিছু সংখ্যক মালামাল পুড়ে যায়। এতে কারখানার তেমন কোন ক্ষতি হয়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অগ্নিকান্ড


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ