Inqilab Logo

বুধবার, ০৫ জুন ২০২৪, ২২ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ইসলামী আন্দোলনের নতুন কমিটি ঘোষণা

মুফতি রেজাউল করিম আমির, ইউনুস আহমাদ মহাসচিব নির্বাচিত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ জানুয়ারি, ২০২১, ৬:৪০ পিএম

মুফতি সৈয়দ মুহাম্মাদ রেজাউল করিম (পীর সাহেব চরমোনাই) ইসলামী আন্দোলন বাংলাদেশের ফের আমির এবং প্রিন্সিপাল মাওলানা ইউনুস আহমাদ মহাসচিব নির্বাচিত হয়েছেন। আজ শনিবার পুরানা পল্টনে দলটির কার্যালয়ে দিনব্যাপী অনুষ্ঠিত কেন্দ্রীয় মজলিসে শুরার বৈঠক চলাকালে বিকেল তিনটার দিকে ২০২১-২২ সেশনের জন্য দলের কেন্দ্রীয় কমিটি ঘোষণা করা হয়। দলটির নির্বাচিত পূর্ণাঙ্গ কমিটি হলো মজলিসে সাদারাত, মুফতি সৈয়দ মুহাম্মাদ রেজাউল করিম (পীর সাহেব চরমোনাই), প্রিন্সিপাল মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল মাদানী, মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করিম (শায়খে চরমোনাই), মাওলানা নুরুল হুদা ফয়েজী, মাওলানা আব্দুল আউয়াল, মাওলানা আব্দুল হক আজাদ, প্রিন্সিপাল হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ, অধ্যাপক আশরাফ আলী আকন, মাওলানা নেয়ামতুল্লাহ আল ফরিদী, অধ্যাপক মাহবুবুর রহমান। নায়েবে আমির হিসেবে দায়িত্ব পেয়েছেন মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করিম (শায়খে চরমোনাই), মাওলানা আব্দুল আউয়াল, মাওলানা আব্দুল হক আজাদ। যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান, আলহাজ আমিনুল ইসলাম, ইঞ্জিনিয়ার আশরাফুল আলম। সহকারী মহাসচিব নির্বাচিত হয়েছেন, মাওলানা আব্দুল কাদের, মাওলানা শেখ ফজলে বারী মাসউদ ও মাওলানা ইমতিয়াজ আলম । সাংগঠনিক সম্পাদক কে এম আতিকুর রহমান, সহ সাংগঠনিক সম্পাদক অধ্যাপক সৈয়দ বেলায়েত হোসেন, মাওলানা খলিলুর রহমান, বরকতুল্লাহ লতিফ, জি এম রুহুল আমিন, মাওলানা শোয়াইব আহমাদ, মাওলানা সিরাজুল ইসলাম, অ্যাডভোকেট মাহমুদুল হাসান। দফতর সম্পাদক মাওলানা লোকমান হোসেন জাফরী, প্রচার ও দাওয়াহ সম্পাদক মাওলানা আহমাদ আব্দুল কাইয়ুম, সহ প্রচার ও দাওয়াহ সম্পাদক হাফেজ মাওলানা শেখ ফজলুল করিম মারুফ।

অর্থ ও প্রকাশনা সম্পাদক আলহাজ হারুনুর রশিদ, সহকারী অর্থ ও প্রকাশনা সম্পাদক আলহাজ মনির হোসেন, ছাত্র ও যুব বিষয়ক সম্পাদক মুফতি সৈয়দ এছহাক মুহাম্মদ আবুল খায়ের, শিক্ষা ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক মাওলানা মুহাম্মাদ নেছার উদ্দিন। প্রশিক্ষণ সম্পাদক মুফতি হেমায়েতুল্লাহ, সহ প্রশিক্ষণ সম্পাদক, মুফতি দিলাওয়ার হোসাইন সাকী দায়িত্ব পেয়েছেন।

আইন ও মানবাধিকার সম্পাদক অ্যাডভোকেট লুৎফর রহমান, সহকারী আইন ও মানবাধিকার সম্পাদক অ্যাডভোকেট শওকত আলী হাওলাদার, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক, ইঞ্জিনিয়ার শরীফুল ইসলাম তালুকদার, কৃষি ও শ্রম বিষয়ক সম্পাদক আলহাজ আব্দুর রহমান, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মুফতি সৈয়দ মুহাম্মদ নুরুল করীম, শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক আলহাজ জান্নাতুল ইসলাম, স্বাস্থ্য ও পরিবেশ বিষয়ক সম্পাদক প্রফেসর ডা. মোয়াজ্জেম হোসেন, তথ্য ও গবেষণা সম্পাদক মাওলানা কেফায়েতুল্লাহ কাশফী, সংখ্যালঘু বিষয়ক সম্পাদক মাওলানা মকবুল হোসেন, সদস্য আলহাজ সেলিম মাহমুদ, উপদেষ্টা পরিষদ মাওলানা উবায়দুর রহমান খান নদভী, মুফতি ওমর ফারুক সন্দিপী, মাওলানা খালিদ সাইফুল্লাহ, মাওলানা ওবায়দুর রহমান মাহবুব, ড. আ ফ ম খালিদ (চট্টগ্রাম), ডা. জহুরুল হক, এয়ার কমোডর (অব.) শফিউল্লাহ, মাওলানা মোমতাজুল করিম মোশতাক, অ্যাডভোকেট আতিয়ার রহমান, অ্যাডভোকেট আব্দুল মতিন, অ্যাডভোকেট এরফান খান, আলহাজ সৈয়দ আলী মোস্তফা, ডা. আক্কাস আলী সরকার (সাবেক সংসদ সদস্য), ড. বেলাল নুর আজিজী এবং মাওলানা শফিউল্লাহ (নোয়াখালী)।



 

Show all comments
  • Abu Abdullah ২ জানুয়ারি, ২০২১, ৬:৫৭ পিএম says : 0
    ইসলামী আন্দোলন হল আমামীলীগের বি টীম
    Total Reply(0) Reply
  • মোঃ ইমাম হোসেন ২ জানুয়ারি, ২০২১, ১১:৩৪ পিএম says : 0
    ইসলামী আন্দোলন বাংলাদেশের নব নির্বাচিত কমিটির সকল দায়িত্বশীলকে জানাই শুভেচ্ছা, অভিনন্দন ও মোবারকবাদ।
    Total Reply(0) Reply
  • Rakib ৩ জানুয়ারি, ২০২১, ১১:১১ পিএম says : 0
    এ দেশের গণ মানুষের প্রিয় সংগঠন ইসলামী আন্দোলন বাংলাদেশ। এগিয়ে যাক নব উদ্যোমে প্রিয় এই সংগঠনটি
    Total Reply(0) Reply
  • Rakib ৩ জানুয়ারি, ২০২১, ১১:১২ পিএম says : 0
    ইসলামী আন্দোলন বাংলাদেশের নব নির্বাচিত কমিটির সকল দায়িত্বশীলকে নরসিংদী জেলা শাখার পক্ষ থেকে জানাই শুভেচ্ছা, অভিনন্দন ও মোবারকবাদ।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসলামী আন্দোলন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ