Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

উৎসবমুখর পরিবেশে গোবিন্দগঞ্জ পৌরসভা নির্বাচনে প্রার্থীদের মনোনয়নপত্র দাখিল

গোবিন্দগঞ্জ (গাইবান্ধা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩১ ডিসেম্বর, ২০২০, ৫:৫৭ পিএম

তৃতীয় ধাপের পৌরসভা নির্বাচনের জন্য গাইবান্ধার গোবিন্দগঞ্জ পৌরসভার মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা উৎসবমূখর পরিবেশে তাদের মনোনয়নপত্র জমা দিয়েছেন। গতকাল বৃহস্পতিবার সহকারী রিটার্নিং অফিসারের কার্যালয়ে প্রার্থী ও কর্মী সমর্থকরা তাদের মনোনয়ন পত্র জমা দেন। আগামী ৩০ জানুয়ারী তৃতীয় ধাপে গোবিন্দগঞ্জ পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে।
গতকাল মনোনয়ন পত্র জমাদানের শেষদিনে মেয়র ও কাউন্সিলর প্রার্থীর কর্মী-সমর্থকদের ভীর সামলাতে উপজেলা নির্বাচন অফিসারের কার্যালয়ের কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করে প্রশাসন। বেলা ১০টার পর থেকে মেয়র ও কাউন্সিলর প্রাথীর্রা তাদের কর্মী-সমর্থকদের নিয়ে মনোনয়ন পত্র জমাদানের জন্য আসতে থাকেন। হাজার হাজার কর্মী-সমর্থকদের ভীরে জনকারণ্য হয়ে ওঠে উপজেলা নির্বাচন অফিস চত্তর। যেকোন ধরণের সন্ত্রাসী কর্মকান্ড ও অপতৎপরতা রুখতে পর্যাপ্ত আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী মোতায়েন করা হয়। তবে করোনা পরিস্থিতির কারণে সহকারী রিটার্নিং অফিসারের কার্যালয়ে প্রার্থীদের কর্মী-সমর্থকদের প্রবেশাধিকার সীমিত করা হয়।
উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানাগেছে, গোবিন্দগঞ্জ পৌরসভার এবারের নির্বাচনে ক্ষমতাসীন আওয়ামী লীগের প্রার্থী হিসেবে মনোনয়ন পত্র জমা দিয়েছেন কেন্দ্রীয় কৃষকলীগের সদস্য কেএম জাহাঙ্গীর আলম, বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির প্রার্থী হিসেবে পৌর বিএনপির সভাপতি ফারুক আহম্মেদ, স্বতন্ত্র প্রার্থী মুকিতুর রহমান রাফি, রবিউল ইসলাম, জহুরা খাতুন আনীকা এবং ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের আনিছুর রহমান মনোনয়নপত্র জমা দিয়েছেন। এছাড়াও কাউন্সিলর পদে ৪১জন এবং সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১২জন প্রার্থী তাদের মনোনয়ন পত্র জমা দিয়েছেন।
ঘোষিত তপসীল অনুযায়ী আগামী ৩ জানুয়ারী মনোয়নপত্র বাছাই করা হবে এবং ১০ জানুয়ারী মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ধার্য করা হয়েছে। আগামী ৩০ জানুয়ারী গোবিন্দগঞ্জ পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পৌর নির্বাচন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ