Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

বেনাপোল দিয়ে ১০ ট্রাক বিস্ফোরক আমদানি

বেনাপোল অফিস | প্রকাশের সময় : ৩১ ডিসেম্বর, ২০২০, ৪:০৬ পিএম

বেনাপোল বন্দর দিয়ে ভারতের নাগপুর থেকে ১২০ মেট্রিক টন ওজনের ১০ ট্রাক বিস্ফোরক আমদানি করেছে দিনাজপুরের মধ্যপাড়া গ্রানাইট মাইনিং কোম্পানি লিমিটেড নামের একটি প্রতিষ্ঠান।
বুধবার বিকেলে ভারতের পেট্রাপোল স্থলবন্দর দিয়ে ১০টি ট্রাকে করে বেনাপোল বন্দরের ৩১ নাম্বার ট্রান্সশিপমেন্ট ইয়ার্ডে প্রবেশ করে।
বন্দর সূত্রে জানা যায়, ১ লাখ ৯৪ হাজার ৯১৮ মার্কিন ডলার মূল্যে ১২০ মেট্রিক টন ওজনের বিস্ফোরক দ্রব্য দিনাজপুর মধ্যপাড়া গ্রানাইট মাইনিং কোম্পানী লিমিটেড ভারত থেকে আমদানি করেন। যা বাংলাদেশি টাকায় মূল্য দাড়ায় ১ কোটি ৬৫ লাখ ৬৮ হাজার টাকা।
বেনাপোল বন্দর থেকে বিস্ফোরক চালানটি খালাস নেওয়ার জন্য বৃহস্পতিবার সকালে প্রয়োজনীয় কাগজপত্র বেনাপোল কাস্টমসে দাখিল করেন এএস ইন্টারন্যাশনাল নামে এক সিঅ্যান্ডএফ এজেন্ট। কাস্টমস এর সকল অনুষ্ঠানিকতা শেষে পন্য চালানটি ভারতীয় ট্রাক থেকে বাংলাদেশি ট্রাকে লোড করে খালাশ দেওয়া হয়। পরে ট্রাক গুলো দিনাজপুরের উদ্দেশ্যে বেনাপোল বন্দর থেকে ছেড়ে যায় বলে কাস্টমস সুত্র জানায়।
বেনাপোল বন্দরের উপ-পরিচালক( ট্রাফিক) মামুন কবির তরফদার জানান,দিনাজপুরের মধ্যপাড়া গ্রানাইট মাইনিং কোম্পানী লিমিটেডের খনন কাজ পরিচালনার জন্য ভারতের নাগপুর থেকে এই বিস্ফোরক দ্রব্য আমদানি করেছে। দ্রুত বিস্ফোরক চালানটি খালাসের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হয়েছে। এছাড়া খালাসের স্থানে নিরাপত্তা ব্যবস্থা ও জোরদার করা হয়েছে বলে জানান তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আমদানি

২৭ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ