Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

বছরে ৫১ কোটি ডিম আমদানি করতে চায় ৬ প্রতিষ্ঠান

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ নভেম্বর, ২০২২, ১২:০৫ এএম

দেশের বাজারের ডিমসঙ্কট ও বাড়তি দামের পরিপ্রেক্ষিতে বছরে ৫১ কোটি ডিম আমদানির অনুমতি চেয়ে বাণিজ্য মন্ত্রণালয়ে আবেদন জানিয়েছে ছয়টি আমদানিকারক প্রতিষ্ঠান। স¤প্রতি বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিবেরর কাছে এ আবেদন জানিয়ে চিঠি দিয়েছে প্রতিষ্ঠানগুলো। আমদানিকারক প্রতিষ্ঠানগুলো বলছে-শুল্ক ছাড়ে আনতে পারলে ছয় টাকা পিস ডিম বিক্রি করা যাবে।
তাদের আবেদনের পরিপ্রেক্ষিতে ডিম আমদানির বিষয়ে মতামত দেওয়ার জন্য ১০ নভেম্বর মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়কে চিঠি দিয়েছে বাণিজ্য মন্ত্রণালয়। অনুমতি চাওয়া প্রতিষ্ঠানগুলোর মধ্যে মেসার্স সাজ্জাদ এন্টারপ্রাইজ, টাইগার ট্রেডিং, আহমেদ বিজনেস অ্যান্ড কমার্স প্রাইভেট লিমিটেড, রিপা এন্টারপ্রাইজ ও পপুলার ট্রেড সিন্ডিকেট বছরে ১০ কোটি করে এবং সেভ অ্যান্ড সেফটি ইন্টারন্যাশনাল বছরে এক কোটি ডিম আমদানির আবেদন করেছে।
চিঠিতে প্রতি ইউনিট (১২ পিস) কাস্টমস মূল্যায়ন মান শূন্য দশমিক ৩৩ সেন্ট (ইউএসডি) এবং কাস্টম ট্যাক্স ৫ শতাংশ হারে নির্ধারণের কথা উল্লেখ করেছেন তারা।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডিম আমদানি
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ