Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

পাবনায় যাত্রীদের চরম দুর্ভোগ : অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট চলছে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩১ ডিসেম্বর, ২০২০, ১০:৪৬ এএম

যাত্রীদের চরম দুর্ভোগে ফেলে শ্রমিক মারধরের প্রতিবাদে পাবনার সকল রুটে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট শুরু হয়েছে। বৃহস্পতিবার (৩১ ডিসেম্বর) সকাল ৬টা থেকে অনির্দিষ্টকালের এই পরিবহন ধর্মঘট শুরু হয়।


পাবনা জেলা মোটর মালিক শ্রমিক ঐক্য পরিষদ এই ধর্মঘটের ডাক দিয়েছে বলে জানান,পাবনা জেলা মোটর মালিক শ্রমিক ঐক্য পরিষদের আহবায়ক মুক্তিযোদ্ধা হাবিবুর রহমান হাবিব।

হাবিবুর রহমান হাবিব আরও জানান, সিরাজগঞ্জের শাহজাদপুর মহাসড়ক দিয়ে পাবনার সকল বাস ঢাকায় যাতায়াত করে। কিন্তু মাঝেমধ্যেই সিরাজগঞ্জের শাহজাদপুরের বাস মালিক-শ্রমিকরা পাবনার বাস চালক ও শ্রমিকদের মারধর করে। পাবনার বাসগুলোকে তাদের আগে যেতে দেবে না, এমন তুচ্ছ অজুহাতে মাঝেমধ্যেই মারধর করে। গত ২৪ ডিসেম্বর একইভাবে পাবনা এক্সপ্রেসের দুই সহকারীকে মারধর করে তারা।

গত ২৭ ডিসেম্বর পাবনা প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে প্রশাসনের কাছে বিষয়টির স্থায়ী সমাধান দাবি করেন পাবনার পরিবহণ মালিক শ্রমিক ঐক্য পরিষদ। সেখান থেকে তিনদিনের আল্টিমেটাম দিয়ে জানানো হয়, এর মধ্যে সমাধান না হলে বৃহস্পতিবার (৩১ ডিসেম্বর) থেকে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘটের ডাক দেওয়া হবে। কিন্তু এখন পর্যন্ত উদ্ভূত সমস্যার সমাধান না হওয়ায় এই ধর্মঘটের ডাক দেওয়া হয়েছে। সমাধান না হওয়া পর্যন্ত ধর্মঘট চলবে।

এদিকে, ধর্মঘট শুরুর পর দুর্ভোগে পড়েছেন সাধারণ যাত্রীরা। দূরপাল্লা ও অভ্যন্তরীণ রুটে গাড়ি চলাচল বন্ধ থাকায় তাদের ভোগান্তির শেষ নেই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পরিবহন ধর্মঘট

১৫ সেপ্টেম্বর, ২০২২
৭ নভেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ