Inqilab Logo

শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কাঁকনহাট পৌর মেয়রের প্রার্থিতা প্রত্যাহার করলেন আওয়ামী লীগ নেতা আব্দুল মজিদ

গোদাগাড়ী (রাজশাহী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৯ ডিসেম্বর, ২০২০, ৭:২৪ পিএম

আগামী ১৬ জানুয়ারী নির্বাচন কমিশন ঘোষিত দ্বিতীয় দফা নির্বাচনে রাজশাহীর গোদাগাড়ী উপজেলার কাঁকনহাট পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হবে। মঙ্গলবার (২৯ ডিসেম্বর) ছিলো প্রার্থীদের মনোনয়ন পত্র প্রত্যাহারের শেষ দিন।

শেষ দিনে কাকনহাট পৌরসভার বর্তমান মেয়র ও পৌর আওয়ামীলীগের সভাপতি আব্দুল মজিদ নিজের মনোনয়ন প্রত্যাহার করেছেন বলে জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা ও রিটানিং অফিসার সাইফুল ইসলাম নিশ্চিত করেছেন। এছাড়াও কাকনহাট পৌর সভার ৭ নং ওয়ার্ডের একজন কাউন্সিলর প্রার্থী মনোনয়ন প্রত্যাহার করেছেন।

আগামী ১৬ জানুয়ারী মেয়র নির্বাচনের জন্য লড়বেন আওয়ামীলীগের মনোনিত নৌকা প্রতীকের প্রার্থী প্রবীন আওয়ামীলীগ নেতা একেএম আতাউর রহমান খান। বিএনপি হতে লড়বেন ধানের শীষের প্রার্থী হাফিজুর রহমান হাফিজ ও জাতীয় পার্টির মনোনিত লাঙ্গল প্রতীকের প্রার্থী রুবন হোসেন।

কাঁকনহাট পৌরসভার বর্তমান মেয়র আব্দুল মজিদ, গত নির্বাচনে আওয়ামীলীগের নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করে জয়ী লাভ করেন। এর আগে তিনি বিএনপির প্রার্থী হয়ে নির্বাচন করলে দুইবার মেয়রের দায়িত্ব পালন করেন। এ ছাড়া প্রশাসক হিসেবে দায়িত্ব পালন করেছেন তিনি। ২০০৮ সালের দিকে আওয়ামীলীগ ক্ষমতায় আসলে তিনি আওয়ামীলীগে যোগদান করেন এবং কাঁকনহাট পৌর আওয়ামীলীগে সভাপতিও নির্বাচিত হন।

এবার নির্বাচনে উপজেলা সাবেক চেয়ারম্যান একেএম আতাউর রহমান খান নৌকার প্রার্থী হলেও আব্দুল মজিদ মনোনয়ন পত্র উত্তোলন করেন এবং তিনি ভোটের মাঠে থাকবেন এবং তার পক্ষে অনেক নেতা কর্মী সমর্থক রয়েছে তিনি দাবী করেছিলেন।এতে করে দলের অনেক নেতাকর্মীদের মধ্যে ক্ষোভ বিরাজ করছিলো। সর্বশেষ আব্দুল মজিদ মনোনয়ন পত্রটি তুলে নেওয়ায় সকলের মনে স্বস্তি নেমে আসে বলে জানা গেছে। কেনা না নেতা কর্মী সমর্থকগণ দু ধারায় বিভক্তি হয়ে পড়ার আশাংকা করা হচ্ছিল। সে অবস্থা অনেকটা কেটে গেছে বলে সচেতন মহল মনে করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পৌর নির্বাচন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ