Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বেনাপোলে কোয়ারেন্টিনে ভারত ফেরত ৩৩ বাংলাদেশি

বেনাপোল অফিস : | প্রকাশের সময় : ২৭ ডিসেম্বর, ২০২০, ১২:০০ এএম

বেনাপোল দিয়ে ভারত ফেরত ৩৩ জন বাংলাদেশি পাসপোর্ট যাত্রীর করোনা নেগেটিভ সার্টিফিকেট না থাকায় তাদেরকে কোয়ারেন্টিনে পাঠিয়েছে বেনাপোল ইমিগ্রেশনের স্বাস্থ্য কর্মকর্তারা। গতকাল সকালে যশোর জেনারেল হাসপাতালের কোয়ারেন্টিনে পাঠানো হয় তাদের। ইমিগ্রেশন সূত্রে জানা যায়, দেশে করোনা সংক্রমণ প্রতিরোধে এর আগে বাংলাদেশ থেকে ভারতে যাওয়ার সময় দেশি-বিদেশি সকলের করোনা নেগেটিভ সনদ বাধ্যতামূলক ছিল। এখন দ্বিতীয় ধাপে করোনা সংক্রমণ রোধে ভারত থেকে ফেরত প্রত্যেকের ৭২ ঘণ্টার করোনা নেগেটিভ সনদ লাগবে বলে পরারাষ্ট্র মন্ত্রণালয় এক নির্দেশনা দেয়। তার ধারাবাহিকতায় গত ১ ডিসেম্বর থেকে করোনা টেস্টের সার্টিফিকেট নিয়ে ভারত থেকে ফিরে বাংলাদেশি পাসপোর্ট যাত্রীরা। আর যে সব যাত্রী করোনা নেগেটিভ সার্টিফিকেট দেখাতে পারছেন না, তাদেরকে যশোর জেনারেল হাসপাতালে কোয়ারেন্টিনে পাঠানো হচ্ছে।

ভারত থেকে ফেরত আসা বাংলাদেশি পাসপোর্ট যাত্রী আশিকুজজামান জানান, আমি ক্যান্সার রোগী। চিকিৎসার জন্য প্রায় আড়াই মাস ভারতে অবস্থান করেছি। আমার জানা ছিলো না যে দেশে ফেরার সময় করোনার নেগেটিভ সার্টিফিকেট লাগবে। জানলে অবশ্যই করোনার নেগেটিভ সার্টিফিকেট নিয়ে দেশে ফিরতাম।
বেনাপোল ইমিগ্রেশনের মেডিকেল অফিসার সুমন সেন জানান, ভারত থেকে ৩৪২ জন বাংলাদেশি পাসপোর্ট যাত্রীর মধ্যে ৩৩ জনের করোনার নেগেটিভ সার্টিফিকেট না থাকায় তাদেরকে গতকাল সকালে যশোর জেনারেল হাসপাতালে কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে। এরা প্রত্যেকে ক্যান্সারের ও হার্টের রোগী। চিকিৎসার জন্য দুই থেকে আড়াই মাস তারা ভারতে অবস্থান করেছে। তিনি আরও জানান, যাদেরকে কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে তাদের বাড়ি দেশের বিভিন্ন জেলায়। তারা চাইলে তাদের নিজ নিজ জেলায় কোয়ারেন্টিনে সেন্টারে যেতে পারবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ