Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

শিবালয়ে ভূমি দখল ও প্রাণনাশের হুমকির প্রতিবাদে সংবাদ সম্মেলন

আরিচা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৪ ডিসেম্বর, ২০২০, ৩:২৫ পিএম

শিবালয় উপজেলার উথলী ইউনিয়নে সাবকবলা ক্রয়কৃত ভূমি জবরদখল ও প্রাণনাশের হুমকির প্রতিবাদে গতকাল বৃহস্পতিবার স্থানীয় প্রেসক্লাবে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে ভূক্তভোগী মোঃ সামসুল ইসলাম সামু ও পুত্র সোহেল রানা লিখিত বক্তব্যে বিভিন্ন তথ্য তুলে ধরেন।

লিখিত বক্তব্যে বলা হয়, উপজেলার বড় বোয়ালী গ্রামের বাসিন্দা মোঃ সামসুল ইসলাম সামু ১৯৯৩ সালের ২৪ জুলাই উথলী ইউনিয়নের কাতরাশিন মৌজা-সাবেক দাগ- ১১৩২, হাল দাগ- ১৫০৫ দাগে ৪৪ শতাংশের কাত পূর্ব দিকে ৬ শতাংশ ভূমি সাবকবলা ক্রয় করেন। তিনি ভূমির খারিজ ও খাজনা পরিশোধ করে তা ভোগ দখলে ছিলেন। এ প্লটের অপর ভূমি মালিক আমিন উদ্দিন ঠাকুর প্রায় ১২ বছর আগে সামসুল ইসলামের এ ভূমি মৌখিক ভাবে ভাড়া নিয়ে প্রথম বছরে ২০ হাজার টাকা পরিষোধ করে। তার পর থেকে ভাড়া না দিয়ে জোরপূর্বক জায়গা জবরদখলের পায়তারা চালিয়ে বিভিন্ন স্থাপনা নির্মাণ অব্যাহত রাখে। এ নিয়ে স্থানীয় ইউপি চেয়ারম্যান, সহকারী কমিশনার ভূমি ও থানা পুলিশে অভিযোগ করলেও অপর প্লট মালিক তোফাজ্জল হোসেন ও আমিন ঠাকুর নানা টালবাহানায় শালিশ বৈঠকে উপস্থিত না হয়ে সামসুল ইসলাম ও পরিবারের সদস্যদের প্রাণনাশের হুমকি দিয়ে বেড়াচ্ছে। সম্মেলনে ভূক্তভোগী পিতা-পুত্রসহ স্থানীয় শ্রমিকলীগ নেতা আবু ব্ক্কর সিদ্দিক ও হেলাল উদ্দিন উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সংবাদ সম্মেলন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ