Inqilab Logo

সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ইথিওপিয়ায় বন্দুকধারীদের গুলিতে শতাধিক গ্রামবাসী নিহত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ ডিসেম্বর, ২০২০, ১২:০৫ পিএম

পশ্চিম ইথিওপিয়ার বেনিশাংগুল গুমুজ অঞ্চলে বন্দুকধারীদের গুলিতে শতাধিক গ্রামবাসী নিহত হয়েছে। গতকাল বুধবার (২৩ ডিসেম্বর) ভোরে দেশটির পশ্চিম বেনিশাংগুল-গুমুজ প্রদেশে ঘটনাটি ঘটে।
এই ঘটনায় আহত অন্তত ৩০ জনের বেশি মানুষকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে কয়েকজনের অবস্থা গুরুতর বলে জানা গেছে। আহতদের কেউ ছুরিকাহত, কেউ গুলিবিদ্ধ বলে একজন স্থানীয় নার্স বিবিসিকে জানিয়েছেন।
ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি নিউজ জানিয়েছে, গোষ্ঠীগত সহিংসতা বন্ধে শীর্ষ সামরিক কর্মকর্তাদের নিয়ে প্রধানমন্ত্রী আবি আহমেদ ওই প্রদেশের ভ্রমণের একদিন পর নৃশংস হামলাটি হলো।
এখন পর্যন্ত কেউ বা কোনো সংগঠন নির্মম এ হামলার দায় স্বীকার করেনি। তবে প্রাদেশিক সরকারের মুখপাত্র বিয়েনে মিলিজ জানিয়েছেন, স্থানীয় শান্তিবিরোধীরা একমাত্র হামলাটির জন্য দায়ী।
উল্লেখ্য, ইথিওপিয়ার প্রদেশটিতে গত সেপ্টেম্বর থেকে এখন পর্যন্ত এ ধরনের চারটি হামলায় বিপুল সংখ্যক মানুষ নিহত হয়েছেন। তাছাড়া আহত হয়েছেন অনেকে। সূত্র : বিবিসি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইথিওপিয়া


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ