Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

চিনিকল চালুসহ ৬ দফা দাবীতে শ্যামপুর চিনিকল এলাকায় অর্ধদিবস ধর্মঘট পালিত

রংপুর থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ ডিসেম্বর, ২০২০, ৬:১২ পিএম

বন্ধ চিনিকল চালুসহ ৬ দফা দাবিতে রংপুরের শ্যামপুর এলাকায় আধা বেলা ধর্মঘট পালন করেছেন চিনিকলের শ্রমিক কর্মচারী ও আখচাষিগন।
পূর্ব ঘোষিত কর্মসূচীর অংশ হিসেবে আজ বুধবার সকাল থেকে এই ধর্মঘট পালন করেন শ্যামপুর চিনিকল এমপ্লয়িজ ইউনিয়ন এবং আখচাষি কল্যাণ সমিতি। সকালে সুগার মিলস্ প্রাঙ্গন থেকে বিক্ষোভ মিছিল বের হয়ে রাস্তায় যেতে থাকলে পুলিশ তাতে বাধা দেয়। এরপর শ্যামপুর সুগার মিলস্ এলাকায় বিক্ষোভ মিছিল করে শ্রমিক-কর্মচারীরগন।

এসময় বক্তারা বলেন, ১৫টি চিনিকলের মধ্যে ৯টি চালু করলেও এখনো ৬টি বন্ধ রয়েছে। তার মধ্যে শ্যামপুর চিনিকল একটি। অবিলম্বে এটি চালু করে শ্রমিকদের বকেয়া বেতন পরিশোধসহ পাঁচ দফা দাবি আদায় না হলে কাল থেকে রেলপথ, রাজপথ অবরোধসহ আরও কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে।
এর আগে গত ১৯ ও ২০ ডিসেম্বর চিনিকল খুলে দেওয়াসহ বিভিন্ন দাবিতে বিক্ষোভ মিছিল, অবস্থান কর্মসূচি, প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি পেশ ও সমাবেশ করেছেন আখচাষি ও শ্রমিক-কর্মচারীরা।

উল্লেখ্য, অব্যাহত লোকসান কমাতে গত ১ ডিসেম্বর দেশের ১৫টি চিনিকলের মধ্যে ৬টি চিনিকলের মাড়াই বন্ধ রেখে ৯টি চিনিকলের মাড়াই চালু রাখার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ চিনি ও খাদ্য শিল্প করপোরেশন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ধর্মঘট


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ