Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

বগুড়ার সারিয়াকান্দি পৌরসভায় আ. লীগের মেয়র প্রার্থীর মনোনয়ন বাতিল

বগুড়া ব্যুরো | প্রকাশের সময় : ২২ ডিসেম্বর, ২০২০, ৬:৫৪ পিএম

বগুড়ার সারিয়াকান্দি পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী মতিউর রহমান মতির মনোনয়নপত্র বাতিল করেছে জেলা নির্বাচন কমিশন
জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা মাহাবুুব আলম শাহ জানান, পৌরসভা আইন ২০০৯ এর ১৯ (১) এর ঙ ধারা অনুযায়ী মতিউর রহমান মতির মনোনয়ন বাতিল করা হয়েছে।
আগামী ১৬ জানুয়ারি দ্বিতীয় ধাপের নির্বাচনে মঙ্গলবার মনোনয়নপত্র যাচাই-বাছাইকালে মতিউর রহমান মতির মনোনয়ন বাতিল করা হয় কারন মতিউর রহমান মতি সারিয়াকান্দি পৌরসভায় টিকাদানকারী পদে কর্মরত ছিলেন। কিন্তু তিনি যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে পদত্যাগ পত্র জমা না দেওয়ায় তা গৃহীত হয়নি। ফলে পৌরসভায় কর্মরত হিসেবে তিনি মেয়র পদে প্রার্থী হওয়ার অনুপযুক্ত বলে নির্বাচন কমিশনের কাছে বিবেচিত হন ।
বগুড়া জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা মাহবুুব আলম শাহ জানান, সারিয়াকান্দি পৌরসভা নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মতিউর রহমান মতি চাকরি বিধি অনুযায়ী যথাযথভাবে পদত্যাগ না করার কারণে তাঁর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।
তবে আ’লীগ প্রার্থী মতিউর রহমান মতি এ প্রসঙ্গে বলেন, ৫ মাস আগে ২০২০ সালের ৩০ জুলাই আমি চাকুরি থেকে পদত্যাগ করেছি। উদ্দেশ্য প্রণোদিতভাবে আমার মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। আমি আইনের প্রতি শ্রদ্ধাশীল। এ বিষয়ে আপিল করবো। আইনগতভাবেই বিষয়টি মোকাবেলা করব।
সারিয়াকান্দি পৌরসভায় মেয়র পদে ১ জনের মনোনয়ন বাতিলের পর প্রতিদ্বন্দ্বী মেয়র প্রার্থী হিসেবে যারা টিকে গেলেন তারা হলেন যথাক্রমে বিএনপি মনোনীত প্রার্থী সাবিনা ইয়াসমিন বেবি, বর্তমান মেয়র সারিয়াকান্দি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিদ্রোহী প্রার্থী আলমগীর শাহী সুমন, আওয়ামী লীগ নেতা আব্দুর রশিদ ফারাজী ও স্বতন্ত্র প্রার্থী মুক্তিযোদ্ধা আলী আজগর।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পৌর নির্বাচন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ