Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

সৈয়দপুর পৌরসভার মেয়র পদে নির্বাচনে নৌকা মনোনয়ন পেলেন রাফিকা আকতার জাহান

সৈয়দপুর (নীলফামারী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২০ ডিসেম্বর, ২০২০, ১০:৪৫ এএম

নীলফামারীর সৈয়দপুর পৌরসভার মেয়র পদে আওয়ামী লীগ থেকে মনোনয়ন পেয়েছেন উপজেলা আওয়ামী লীগের সদ্য প্রয়াত সভাপতি আখতার হোসেন বাদলের সহধর্মিনী রাফিকা আকতার জাহান বেবী। গত শুক্রবার আওয়ামী লীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে গণভবনে স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের সভায় তাকে ওই মনোনয়ন প্রদান করা হয়।
সৈয়দপুর পৌরসভার মেয়র পদে আওয়ামী লীগের মনোনীত রাফিকা আকতার জাহান বেবী তিন সন্তানের জননী। তাঁর স্বামী আখতার হোসেন বাদল বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক,রংপুর বিভাগীয় কমিটির সভাপতি, নীলফামারী জেলা বাস-মিনিবাস শ্রমিক ইউনিয়নের সভাপতি সৈয়দপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি এবং সৈয়দপুর পৌরসভার সাবেক মেয়র ছিলেন। গত ১২ ডিসেম্বর বেলা ১১টায় রংপুর সম্মিলিত সামরিক (সিএইচএম) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। তিনি নিজেও স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের কাছে সৈয়দপুর পৌরসভার মেয়র পদে মনোনয়নের জন্য আবেদন করেছিলেন। তাঁর আকস্মিক মৃত্যুতে মেয়র পদে দলীয় মনোনয়নের জন্য আবেদন করেন তাঁই সহধর্মিনী রাফিকা আকতার জাহান বেবী। এ অবস্থায় আওয়ামী লীগ সৈয়দপুর উপজেলা শাখার সভাপতি প্রয়াত আখতার হোসেন বাদলের সার্বিক দিক বিবেচনায় তাঁর স্ত্রীকে সৈয়দপুর পৌরসভার মেয়র পদে দলীয় মনোনয়ন প্রদান করা হয়েছে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।
প্রসঙ্গ,দ্বিতীয় ধাপে দেশের ৬১টি পৌরসভার নির্বাচন আগামী ১৬ জানুয়ারি অনুষ্ঠিত হবে। আজ (২০ ডিসেম্বর) রবিবার নির্বাচনের প্রার্র্থীদের মনোনয়নপত্র জমাদানের শেষ দিন। মনোনয়নপত্র যাচাই-বাছাই আগামী ২২ ডিসেম্বর। আর মনোনয়নপত্র প্রত্যাাহরের শেষ দিন ২৯ ডিসেম্বর।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পৌর নির্বাচন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ